ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে ৬ দিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে ৬ দিন  ফাইল ফটো

পঞ্চগড়: ঈদুল আজহা উপলক্ষে পঞ্চগড়ের চতুর্দেশীয় বন্দর (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) বাংলাবান্ধা স্থলবন্দরে টানা সাতদিন আমদানি-রফতানি বন্ধ থাকার কথা থাকলেও রিসিডিউল করে নতুন করে ছয়দিন বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।  

আগামী বৃহস্পতিবার (৩০ জুলাই) থেকে মঙ্গলবার (৪ আগস্ট) পর্যন্ত টানা ছয়দিন এ স্থলবন্দরে সবধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

 

মঙ্গলবার (২৮ জুলাই) রাতে পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান খান বাবলা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষে গত ২১ জুলাই (মঙ্গলবার) অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক টানা সাতদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। তবে বন্দরে পচনশীল খাদ্যদ্রব্য তথা বিপুল পরিমাণ ভুট্টা, আদা, ডালের গাড়ি আটকে যাওয়ায় একদিন ছুটি কমিয়ে রিসিডিউল করে ছয়দিন আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাবলা জানান, আগামী বুধবার (২৯ জুলাই) বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে। আগামী বৃহস্পতিবার (৩০ জুলাই) থেকে মঙ্গলবার (৪ আগস্ট) পর্যন্ত টানা ছয়দিন বন্ধ থাকার পর বুধবার (৫ আগস্ট) থেকে আগের মতো যথারীতি আমদানি-রফতানির ব্যবসায়িক কার্যক্রম চলবে। এ ছুটির সময়ে বন্দরের স্বাভাবিক কার্যক্রম সরকারি নিয়মানুযায়ী চলবে।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa