ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

জামালউদ্দিনকে সরিয়ে জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহফুজুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
জামালউদ্দিনকে সরিয়ে জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহফুজুর ...

ঢাকা: নিয়োগ দেওয়ার ১১ মাসের মাথায় সরিয়ে দেওয়া হয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংকের চেয়ারম্যান অর্থনীতিবিদ জামালউদ্দিন আহমেদকে।

নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এসএম মাহফুজুর রহমান।

মঙ্গলবার (২৮ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব জেহাদ উদ্দিন স্বাক্ষরিত দুটি আলাদা আদেশে জামাল উদ্দিন সরিয়ে দেওয়া এবং নতুন চেয়ারম্যান মাহফুজুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

২০১৯ সালের ২৮ আগস্ট চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান জামাল উদ্দিন। মাত্র ১১ মাসের মাথায় তাকে সরিয়ে দেওয়া হলো। জনতা ব্যাংকের আগে তিনি বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্টের সাবেক অধ্যাপক এসএম মাহফুজুর রহমানকে যোগদানের দিন থেকে ৩ বছরের জন্য নিয়োগ দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়ে জনতা ব্যাংকের ব্যবস্থা পরিচালক বরাবর চিঠি পাঠিয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

এর আগে মাহফুজুর রহমান ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa