করোনাকালে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট-এর উদ্যোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনাকালে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট-এর উদ্যোগ

walton

করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ-এর চলমান স্বাস্থ্যসেবা কার্যক্রমকে আরও জোরদার করতে উদ্যোগ নিয়েছে টুথপেস্ট ব্র্যান্ড সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট।

গোটা বিশ্বই এখন করোনা সংক্রমণে জর্জরিত। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ও বাংলাদেশের বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টদের প্রতিরক্ষা নিশ্চিত করতে একসাথে কাজ করছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটি। 

এই উদ্যোগের আওতায় সারা দেশ জুড়ে বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টদের মধ্যে উন্নত মানের পিপিই প্রদান করছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটি। বাংলাদেশ ডেন্টাল সোসাইটি তাদের অভিজ্ঞ পরামর্শক ও বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর-এর দ্বারা যাচাইকৃত পিপিই-গুলো সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট-এর অর্থায়নে পৌঁছে দিচ্ছে সারা দেশের বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টদের কাছে।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটি তাদের নিজেদের ডেন্টিস্টবৃন্দের মাধ্যমে পিপিই-এর কোয়ালিটি নিশ্চিত করেছেন। পিপিই ক্রয়ের ক্ষেত্রে মান নিয়ন্ত্রণে এমন কোম্পানিকে বাছাই করা হয়েছে, যারা স্বাস্থ্য মন্ত্রণালয়কে পিপিই প্রদান করে থাকে। সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট পিপিইগুলো পৌঁছে দিচ্ছে সারা দেশের বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টদের কাছে।

এছাড়াও এই করোনা দুর্যোগকালীন ডেন্টিস্ট এবং রোগীদের মধ্যে সাধারণ ছুটি ও লকডাউনের কারণে তৈরি দূরত্ব কমিয়ে চিকিৎসা ও পরামর্শকে সহজলভ্য করতে নানা উদ্যোগ নিচ্ছে ব্র্যান্ডটি। 

বাসায় থেকে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে যেকোনো দাঁত সংক্রান্ত সমস্যার পরামর্শ নেয়ার সুযোগ করে দিচ্ছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট ‘ফ্রি অনলাইন ডেন্টাল কাউন্সেলিং’-এর মাধ্যমে। ফেসবুক পেইজ-এ রোগীরা সরাসরি বিডিএস সনদ প্রাপ্ত ডেন্টিস্টের কাছ থেকে দাঁত ও মুখের নানা বিষয়ে ফ্রি পরামর্শ নিতে পারছেন।

এছাড়া, ঘরে থাকা উপকরণ দিয়েই দাঁতের সমস্যার সমাধান বা মুক্তি পেতে সুপরিচিত ডেন্টিস্টদের নিয়ে ‘হোম রেমেডি ফর ওরাল প্রব্লেম’ সংক্রান্ত সচেতনতামূলক ভিডিও পরামর্শ তৈরি করেছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট। একইসাথে বিশেষজ্ঞ ডেন্টিস্টদের নিয়ে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট আয়োজন করছে ডেন্টাল ওয়েবিনার। অনলাইন এই সেমিনারগুলোতে ডেন্টিস্ট এবং রোগী উভয় পক্ষকে সাহায্য করার মতো নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। যেমন, ডেন্টিস্ট ও রোগীর সুরক্ষা, দাঁতের সেনসিটিভিটি থেকে সুরক্ষার উপায়, রমজানে ঘরে বসে দাঁতের খেয়াল, মাঢ়ি ও দাঁতের পরামর্শ, দাঁতের ইনফেকশন ও জরুরী চিকিৎসা, ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২০, ২০২০
এমকেআর

ঈদের বন্ধেও পর্যটকশূন্য বান্দরবান
খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজল আর নেই
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে পুলিশ কনস্টেবলের মৃত্যু
সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ক্রেতাকে অর্থদণ্ড
টর্নেডোয় 'মোর সব শ্যাষ কইর‌্যা দ্যাছে'


রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন