বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেনের বিদায়

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক ড. এম খায়রুল হোসেন।

walton

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদ থেকে বিদায় নিয়েছেন অধ্যাপক ড. এম খায়রুল হোসেন। বৃহস্পতিবার (১৪ মে) ছিল তার শেষ কর্মদিবস।

এদিন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার চেয়ারম্যান হিসেবে ড. এম খায়রুল হোসেনের কমিশনে শেষ কার্যদিবস। তিনি কমিশনে বর্তমান কার্যকাল সমাপান্তে তার পূর্ববর্তী কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে যোগদান করবেন।

এতে জানানো হয়েছে, এর আগে গত ৪ মে কমিশনার পদে মেয়াদ শেষ হওয়ায় মো. হেলাল উদ্দিন নিজামী তার আগের কর্মস্থল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে যোগদান করেছেন। এছাড়া গত ১৯ এপ্রিল মেয়াদ শেষ হওয়া আরেক কমিশনার স্বপন কুমার বালা তার আগের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে যোগদান করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনে দায়িত্ব পালনকালে তারা বিনিয়োগকারী, স্টক এক্সচেঞ্জেস, স্টেকহোল্ডারস, ডিবিএ, মার্চেন্ট ব্যাংকার অ্যাসোসিয়েশন, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ফান্ড ম্যানেজার, ক্রেডিট রেটিং কোম্পানিজ, বাংলাদেশ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ, কাস্টডিয়ান, সরকার ও অন্য অংশীজনদের কাছ থেকে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা পেয়েছেন। সব অংশীজনের কাছে ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বাধীন কমিশন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশন বিশেষ করে গণমাধ্যম প্রতিনিধিদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছে। তারা সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গাটি নিশ্চিত করার প্রচেষ্টার পাশাপাশি সবার কাছে গঠনমূলক সংবাদ পরিবেশন ও পুঁজিবাজারের গতিধারা বিশ্লেষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

এতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী, বর্তমান ও সাবেক অর্থমন্ত্রীসহ বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, যারা পুঁজিবাজার উন্নয়নে সহযোগিতা ও নীতি-সহায়তা প্রদান করেছেন সবার প্রতি ড. এম খায়রুল হোসেনের নেতৃতত্বাধীন কমিশন গভীর শ্রদ্ধা প্রকাশ করেছে। কমিশন আরও আশা করে, বিগত বছরগুলোতে গৃহীত কর্মসূচির ধারাবাহিকতায় আসা দিনগুলোতে নতুন নেতৃত্ব কমিশনের কার্যক্রমকে আরও গতিশীল করবে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ১৪, ২০২০
এসএমএকে/আরবি/

করোনায় ২৪ ঘণ্টায় ২৮ মৃত্যু, শনাক্ত ১৭৬৪
রাজধানীতে জলাবদ্ধতার জন্য ওয়াসাও দায়ী: মেয়র আতিক
চাঁদপুরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু
মহেশপুরে ছেলেকে হত্যার পর মায়ের আত্মহত্যা
দেশকে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল


ট্রেনে ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী   
রোববার স্ব স্ব প্রতিষ্ঠান খুলতে প্রস্তুত দোকানিরা
আন্তঃজেলায় বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়াতে বিআরটিএর সুপারিশ
৩০ ভাগ করোনা রোগীরও চিকিৎসা দিতে পারছে না সরকার: রিজভী
সিরাজগঞ্জে যমুনার স্পার বাঁধে ধস