করোনায় ই-কমার্স পরিচালনায় সহায়তা করবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

walton

ঢাকা: করোনা পরিস্থিতিতে ই-কমার্স পরিচালনায় কোনো সমস্যা দেখা দিলে তা সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন। 

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব থেকে মানুষকে ঘরে রাখতে ই-কমার্সের কোনো বিকল্প নেই। আর ই-কমার্সের মাধ্যমে পণ্য পৌঁছে দিয়ে মানুষকে ঘরে রাখা সম্ভব।

বুধবার (১৩ মে) করোনা ভাইরাস সংক্রমণজনিত সাধারণ ছুটি চলাকালীন জনসাধারণকে সহযোগিতা করতে বাণিজ্য মন্ত্রণালয় ও ই-ক্যাবের ই-কমার্স সংক্রান্ত গৃহীত পদক্ষেপ এবং সার্বিক পরিস্থিতি নিয়ে অনলাইনে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। 

বাণিজ্য মন্ত্রণালয় ও ই-ক্যাব যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখেছিলেন ই-কমার্স তারই একটা অংশ। করোনা ভাইরাসে যখন গোটা বিশ্ব আক্রান্ত তখন ই-কমার্সের প্রয়োজনীয়তা আরও বেশি অনুভব করলাম। ডাক্তার, নার্স, পুলিশ সবাই যেমন করোনা মোকাবিলায় ফ্রন্টলাইনে কাজ করেছে একইভাবে ই-কমার্সে যারা কাজ করছেন তারাও জীবনের ঝুঁকি নিয়ে ফ্রন্টলাইনে থেকে কাজ করছেন।

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব রোধে মানুষের ঘরে রাখার কোনো বিকল্প নেই, মানুষকে ঘরে রাখা সম্ভব হয়েছে ই-কমার্সের মাধ্যমে পণ্য পৌঁছে দিয়ে। এজন্য ই-কমার্সের সঙ্গে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। তবে ই-কমার্স কার্যক্রম চালাতে বেশ কিছু সমস্যা কথা শুনলাম। এসব সমস্যা সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করবে। 

টিপু মুনশি বলেন, আমরা ই-কমার্সকে সব ধরনের সহযোগিতা করেছি, আগামীতে সেটা অব্যাহত থাকবে। ই-কমার্সকে আরও এগিয়ে নিয়ে আমরা সবাই মিলে ডিজিটাল বাংলাদেশ গড়তে সহযোগিতা করবো।

ই-ক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ই-ক্যাব উপদেষ্টা নাহিম রাজ্জাক, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, এফবিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মে ১৩, ২০২০ 
জিসিজি/এএ

করোনাযোদ্ধাদের আইসোলেশন সেন্টার সংকট ও করণীয়
করোনাকাল: ভোগান্তিতে নতুন মাত্রা যোগ করবে বাস ভাড়া বৃদ্ধি
অনলাইনে টিকিট কেটে ট্রেন ভ্রমণ করতে হবে: রেলমন্ত্রী
চলে গেলেন সাবেক ফুটবলার হেলাল
করোনার চেয়ে ক্যান্সারে মানুষ মরছে চার গুণ


বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীতে জাতিসংঘের স্মারক ডাকটিকিট
অসুস্থতার স্ট্যাটাস দিয়ে উপজেলা আ’লীগ নেতার মৃত্যু
মেসিকে হটিয়ে সবচেয়ে ধনী খেলোয়াড় ফেদেরার
চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জায়াগা হারাচ্ছে ইস্তানবুল
৭০০ কোটি মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছাতে লাগবে ৩-৪ বছর