নয়াবাজারে অবৈধ বন্ডেড ১২.৫ টন কাগজসহ কাভার্ডভ্যান আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জব্দ কাগজ

walton

ঢাকা: নয়াবাজারে বন্ড সুবিধায় আমদানি করা ১২.৫ মেট্রিক টন কাগজ অবৈধভাবে অপসারণকালে একটি কাভার্ডভ্যান আটক করেছে কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা। আটক পণ্যের বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা এবং প্রযোজ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় ৬ লাখ টাকা। এ বিষয়ে আইনগত ব্যবস্থাসহ প্রতিষ্ঠানটির বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাজধানীর নয়াবাজারে সহকারী কমিশনার মো. আল আমিনের নেতৃত্বে একটি প্রিভেন্টিভ দল অভিযান চালিয়ে কাভার্ডভ্যানটি আটক করে।

এ বিষয়ে সহকারী কমিশনার মো. আল আমিন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে বন্ড সুবিধায় আমদানি করা কাগজ অবৈধভাবে অপসারণকালে একটি কাভার্ডভ্যান (নম্বর: ঢাকা মেট্রো ট-২০৩৯৮৬) আটক করা হয়েছে। এসময় তল্লাশি করে গাড়িতে ১২.৫ মেট্রিক টন কাগজ (ডুপ্লেক্স বোর্ড ৩০০ জিএসএম) জব্দ করা হয়। 

এসব পণ্য আশুলিয়ায় অবস্থিত ওয়েস্ট প্যাক ইন্ডাস্ট্রি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান বন্ড সুবিধায় আমদানি করে চোরাইপথে বিক্রি করে দেওয়া হয়েছে। 

কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকার কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আহরণ ও দেশীয় শিল্পের সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা। অবৈধ বন্ড ব্যবসার মূলোৎপাটনের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
জিসিজি/এএ

পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা
প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি


ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
বরগুনায় প্রকাশ্যে পিটিয়ে কিশোর হত্যা
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু
শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক