নয়াবাজারে অবৈধ বন্ডেড ১২.৫ টন কাগজসহ কাভার্ডভ্যান আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জব্দ কাগজ

walton

ঢাকা: নয়াবাজারে বন্ড সুবিধায় আমদানি করা ১২.৫ মেট্রিক টন কাগজ অবৈধভাবে অপসারণকালে একটি কাভার্ডভ্যান আটক করেছে কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা। আটক পণ্যের বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা এবং প্রযোজ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় ৬ লাখ টাকা। এ বিষয়ে আইনগত ব্যবস্থাসহ প্রতিষ্ঠানটির বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাজধানীর নয়াবাজারে সহকারী কমিশনার মো. আল আমিনের নেতৃত্বে একটি প্রিভেন্টিভ দল অভিযান চালিয়ে কাভার্ডভ্যানটি আটক করে।

এ বিষয়ে সহকারী কমিশনার মো. আল আমিন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে বন্ড সুবিধায় আমদানি করা কাগজ অবৈধভাবে অপসারণকালে একটি কাভার্ডভ্যান (নম্বর: ঢাকা মেট্রো ট-২০৩৯৮৬) আটক করা হয়েছে। এসময় তল্লাশি করে গাড়িতে ১২.৫ মেট্রিক টন কাগজ (ডুপ্লেক্স বোর্ড ৩০০ জিএসএম) জব্দ করা হয়। 

এসব পণ্য আশুলিয়ায় অবস্থিত ওয়েস্ট প্যাক ইন্ডাস্ট্রি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান বন্ড সুবিধায় আমদানি করে চোরাইপথে বিক্রি করে দেওয়া হয়েছে। 

কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকার কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আহরণ ও দেশীয় শিল্পের সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা। অবৈধ বন্ড ব্যবসার মূলোৎপাটনের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
জিসিজি/এএ

করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত
ভারতে বাড়ছে লকডাউনের মেয়াদ: মমতা 
করোনা মোকাবিলায় একসঙ্গে শাহরুখ-প্রিয়াঙ্কা
করোনা মোকাবিলায় সর্বদলীয় সভার দাবি বাম জোটের
কুড়িগ্রামে জ্বর-শ্বাসকষ্টে উপ-সহকারী প্রকৌশলীর মৃত্যু


নিজ উদ্যোগে লকডাউন লাউয়াছড়ার খাসিয়াপুঞ্জি
আটকে গেলো প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা 
অসহায়দের ত্রাণসামগ্রী দিতে ডিএনসিসির দুই হটলাইন
করোনা: ইউএনওর বোনাসের টাকায় রোগীদের জন্য জেনারেটর
লাইক-শেয়ারে সতর্কতার অনুরোধ, তথ্য যাচাই সেল র‌্যাবের