ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

শেয়ার

বেড়েছে পুঁজিবাজারের সূচক-লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ০৫:৩৮:৫৯ পিএম
বেড়েছে পুঁজিবাজারের সূচক-লেনদেন

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বুধবার (২৫ মার্চ) পুঁজিবাজারে সূচক কমেছে।

এই দিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক ৩১ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ৭৭ পয়েন্ট বেড়েছে।

বুধবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচকটি ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে যথাক্রমে ৯২০ ও ১৩৩০ পয়েন্টে অবস্থান করছে।

বুধবার ডিএসইতে ৩৪৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২০৮ কোটি টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৩৯ কোটি টাকার।

বুধবার ডিএসইতে ৩৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৯৬টি কোম্পানি কমেছে ১৭টি এবং অপরিবর্তিত রয়েছে ২৩৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

মঙ্গলবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান- রেনেটা, মুন্নু সিরামিক, সাউথইস্ট ব্যাংক, লাফার্জহোলসিম, সেন্ট্রাল ফার্মা, অরিয়ন ফার্মা, মার্কেন্টাইল ব্যাংক, উত্তরা ব্যাংক ও আইএফআইসি ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩২৮ পয়েন্টে।

এই দিন সিএসইতে হাত বদল হওয়া ১৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫২টির, কমেছে ১০টি এবং অপরিবর্তিত রয়েছে ১১৭টির কোম্পানির শেয়ার দর। বুধবার সিএসইতে ১১২ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০৪ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৮ কোটি টাকার শেয়ার।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa