সিলেটে নয় প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

সিলেট: দেশজুড়ে করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি রাখায় সিলেটে নয় প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২২ মার্চ) জেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট মহানগরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

শ্যামল পুরকায়স্থ বাংলানিউজকে জানান, কারসাজির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম রাখা, মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা আদায় করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- নগরের গোটাটিকর এলাকার আদনান গ্রোসারি শপকে ৬ হাজার টাকা, সোবহানীঘাট এলাকার জননী বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা ও পুষ্পা বাণিজ্যালয়কে ৩ হাজার টাকা, মহাজনপট্টির বনিক বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা ও তাহসিন ট্রেডাসকে ৪ হাজার টাকা, কালীঘাট বাজারের খান অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা ও পাল ট্রেডাসকে ১০ হাজার টাকা, শেখঘাট এালাকার মের্সাস শাহীন ট্রেডাসকে ১০ হাজার টাকা এবং নয়া সড়ক এলাকার মেডগ্রিলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অধিদফতরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এনইউ/ওএইচ/

করোনা সন্দেহে নড়াইল সদর হাসপাতালের নার্সকে ঢাকায় প্রেরণ
নরসিংদীতে কালবৈশাখী ঝড়ে দেয়াল ধসে কিশোরীর মৃত্যু
করোনা: রাজধানীতে ছাত্রদলের সুরক্ষা সামগ্রী বিতরণ
করোনা: ২৪ ঘণ্টায় আইপিএইচ-এ কোনো নমুনা পরীক্ষা হয়নি 
জ্বর-কাশিতে ভুগে নৌ-সদস্যের মৃত্যু


চলে গেলেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি গোয়ো বেনিতো
করোনা: আমেরিকায় বেকার হয়েছে ৬৬ লাখ মানুষ 
দক্ষিণখানে ভবনের দেওয়াল ধসে ঘুমন্ত বৃদ্ধার মৃত্যু 
করোনা: মক্কা-মদিনায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ
জ্বর-কাশিতে তরুণের মৃত্যু, সৎকার সংশ্লিষ্টদের কোয়ারেন্টিন