পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: শেষ কার্যদিবসের মতো রোববারও (২৩ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচক কমেছে। একইসঙ্গে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনও কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১ কমে পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৫ ও ১৫৯১ পয়েন্টে।

ডিএসইতে রোববার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিনের চেয়ে ১০২ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭০ কোটি টাকা।

ডিএসইতে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭০টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ২৬৩টির, এবং ২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো-গ্রামীণফোন, অরিয়ন ফার্মা, এসকে ট্রিমস, সামিট পাওয়ার, অরিয়ন ইনফিউশন, কনফিডেন্স সিমেট, গোল্ডেন হারভেস্ট, বিএসআরএম লিমিটেড, ভিএফএস ও লাফার্জহোলসিম।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৮০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির দর। সিএসইতে ২৩ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৮ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসএমএকে/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
৫০ মিনিটে ২০০ লোক যেভাবে কিনলেন ওএমএস'র চাল
বাংলা নতুন বছরে আসছে শিরোনহীনের ‘ক্যাফেটেরিয়া পেরিয়ে’
সিলেটে গৃহশিক্ষক খুন, ছেলেসহ গৃহকর্তা আটক
মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান শাহজাহান
করোনা: নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯


করোনা: শেবামেকে ১ম ফলাফল নেগেটিভ, ৪ বাড়ির লকডাউন প্রত্যাহার
ভোলায় ট্রলারে যাত্রী বহনের দায়ে ৪ জনের জরিমানা
পাথরঘাটায় জ্বর ও শ্বাসকষ্টে একজনের মৃত্যু
অসচ্ছল অ্যাথলেটদের সহায়তার জন্য তহবিল গঠন 
দেশের বিভিন্ন জেলায় সংক্রমণ ছড়িয়েছে না’গঞ্জ থেকে: ফ্লোরা