আইসিসিবিতে চলছে মুদ্রণ শিল্প বিষয়ক প্রযুক্তির মেলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় দর্শনাথীরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী মুদ্রণ প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক প্রদর্শনী ‘প্রিন্টেক বাংলাদেশ ২০১৯’।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল পৌনে ১১টায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

আইসিসিবির পুষ্পগুচ্ছ হলে প্রিন্টেক বাংলাদেশ মেলায় স্টলে পাওয়া যাবে মুদ্রণ শিল্পের সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ, কাগজ, কালি, স্পেয়ার্স ও নানা যন্ত্রপাতি। এছাড়াও স্ক্রিনটেক্স মেলায় মিলছে স্ক্রিন, ডিজিটাল, সাব্লিমেশন ও টেক্সটাইল প্রিন্টিংয়ের ওপর প্রি-প্রেস, ইন-প্রেস, পোস্ট প্রেস, ফিনিশিং, কনভার্টিং, সাইনেজ, করুগেশন, প্যাকেজিং, সফটওয়্যার, কালি, মেশিন স্পেয়ার্স ও কেমিক্যাল সংশ্লিষ্ট প্রযুক্তি।

এ মেলায় ইন্ডিয়ান প্রিন্টিং প্যাকেজিং অ্যান্ড অ্যালায়েড মেশিনারি মেনুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন ও স্ক্রিন প্রিন্টার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার ৬০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়াও বাংলাদেশ ও চীনের কিছু প্রতিষ্ঠানের স্টল রয়েছে মেলায়।

এ মেলা যৌথভাবে আয়োজন করেছে আক্স ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ মুদ্রণ শিল্প সমিতি। আগামী ১২ অক্টোবর পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনো প্রবেশ ফি ছাড়াই দর্শনার্থীরা ঢুকতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
টিএম/এএটি

Nagad
রাজধানীতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
সাংবাদিক মুক্তার মায়ের মৃত্যুতে ডিকাবের শোক
জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু ৭ আগস্ট
চরাঞ্চলে বন্যার্তদের দুর্ভোগ, রৌমারী শহর প্লাবিত
‘সার্বিকভাবে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হয়নি’


খুলনায় প্রতিপক্ষের গুলিতে নিহত ২, গুলিবিদ্ধ ৬
আগামীতে বৃষ্টিপাত বাড়ার আভাস, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা
টাঙ্গাইল-৮ আসনের এমপি করোনায় আক্রান্ত
নারায়ণগঞ্জে স্বর্ণের ওজনে প্রতারণা, লাখ টাকা জরিমানা
বাংলাদেশে করোনার জাল সনদের রমরমা ব্যবসা: নিউ ইয়র্ক টাইমস