php glass

আটকে থাকা ২০০ ট্রাক পেঁয়াজ আসছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসছে ট্রাক ভর্তি পেঁয়াজ। ছবি: বাংলানিউজ

walton

চাঁপাইনবাবগঞ্জ: ভারতের মহদিপুর স্থলবন্দরে সাত দিন ধরে আটকে থাকা ২০০ ট্রাক পেঁয়াজ চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আসতে শুরু করেছে।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যা ৬টার মধ্যে বিশেষ ব্যবস্থায় সব ট্রাক প্রবেশ করবে বলে উভয় দেশের সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দরে বিশেষ ব্যবস্থায় পেঁয়াজ ভতি ট্রাক প্রবেশ করতে শুরু করেছে বলে জানিয়েছেন মহদিপুর স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মণ্ডল।  

তিনি জানান, ভারতের কেন্দ্রীয় সরকারি শিল্প-বাণিজ্য মন্ত্রণালয়ের এক নির্দেশনা জারির প্রেক্ষিতে ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ হয়ে য়ায়। ফলে মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজ ভর্তি ২০০ ট্রাক আটকা পড়ে। মহদিপুরের স্থানীয় রপ্তানিকারকরা এ পেঁয়াজ রপ্তানির অনুমতি চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করলে তা অনুমোদন হওয়ার পরিপ্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারণ ছুটি থাকা সত্ত্বেও শুধু পেঁয়াজ ভর্তি ট্রাক স্থলবন্দরে প্রবেশ করছে।

এদিকে সোনামসজিদ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ বিশেষ ব্যবস্থায় আটকে পড়া পেঁয়াজের ট্রাক প্রবেশের বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেল ৩টা থেকে পেঁয়াজ ভর্তি ৭০টি ট্রাক বাংলাদেশে ঢুকেছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত বাকি ট্রাকগুলো আসা অব্যাহত থাকবে। 

এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে দায়িতরত্ব কাস্টমস পরির্দশক বুলবুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে।

এ ব্যাপারে উভয় দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জান গেছে মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজ ভর্তি ২০০ ট্রাক সন্ধ্যা ৬টার মধ্যে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ
বিনা টিকিটে ভ্রমণ, ১৯৫৪ রেলযাত্রীকে জরিমানা
রাতেই আসছে ৭ টন পেঁয়াজ
রাজধানী সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি 
মৌলভীবাজারে দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার
পাসপোর্ট করাতে এসে গ্রেফতার রোহিঙ্গা রিমান্ডে


২০২০ সালে বেরোবিতে ১ম সমাবর্তন
চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী বৃহস্পতিবার
‘পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ’
রেলক্রসিং-ফ্লাইওভারের কাছ থেকে সরানো হলো শতাধিক দোকান
বরিশালে করমেলায় ৮ কোটি ৯০ লাখ টাকা আদায়