php glass

বিনিয়োগে বাংলাদেশ এখন আস্থার নাম: বিডা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেছেন, বিনিয়োগবান্ধব কর্ম পরিবেশ, দক্ষ শ্রমিকের সহজলভ্যতা, সেই সঙ্গে বৃহৎ লোকাল মার্কেট ও বিশ্বব্যাপী শতভাগ রপ্তানির জন্য বিনিয়োগে বাংলাদেশ এখন আস্থার নাম।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) আগারগাঁওয়ের বিডার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের অগ্রগতি ও বিনিয়োগবান্ধব পরিবেশ চিত্র তুলে ধরে সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে গত এক দশকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৯ সাল থেকেই ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপ রেখা হাতে নেওয়া হয়। বর্তমানে শুধু তৈরি পোশাক শিল্পই নয়, লেদার গুডস, আইসিটি, জাহাজ নির্মাণ শিল্প, এগ্রিকালচারসহ প্রতিটি সেক্টরেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। চলতি বছরে আমাদের প্রবৃদ্ধি ৮ দশমিক ১৩ শতাংশ, যা বিশ্বের অন্যতম শীর্ষ বলে তিনি উল্লেখ করেন।

এ সময় রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ নেদারল্যান্ড-বাংলাদেশের অর্থনৈতিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, অতি অল্প সময়ে বাংলাদেশ দ্রুত উন্নতি করেছে। সম্প্রতি বিশ্বব্যাংকের সহজে ব্যবসা সূচক বা ইজ অব ডুয়িং বিজনেসে উন্নতির তালিকায় শীর্ষ ২০ দেশের মধ্যে স্থান করে নেওয়ায়  তিনি বাংলাদেশকে অভিনন্দন জানান।

রাষ্ট্রদূত বলেন, আগামী দিনগুলোতে আরও এগিয়ে যাবে বাংলাদেশ, আর সেই উন্নত বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায় নেদারল্যান্ড। এসময় তিনি জাহাজ নির্মাণ শিল্প, আইসিটি, এগ্রিকালচার সেক্টরে ডাচ বিনিয়োগকারীদের আগ্রহের কথা তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৯
এসএমএকে/ওএইচ/

পাসপোর্ট করাতে এসে গ্রেফতার রোহিঙ্গা রিমান্ডে
২০২০ সালে বেরোবিতে ১ম সমাবর্তন
চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী বৃহস্পতিবার
‘পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ’
রেলক্রসিং-ফ্লাইওভারের কাছ থেকে সরানো হলো শতাধিক দোকান


বরিশালে করমেলায় ৮ কোটি ৯০ লাখ টাকা আদায়
সিলেটের করমেলায় আদায় ৪৫ কোটি ৭৮ লাখ টাকা 
পূবালী ব্যাংকের এটিএমে চুরির ঘটনায় ২ মামলা
ট্রলার-স্পিডবোট সংঘর্ষে আহত মাদারীপুর জেলা জজ
রংপুরে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা