php glass

ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

walton

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ঢাকা সাউথ জোনের উদ্যোগে ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালন শীর্ষক আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৪ সেপ্টেম্বর (শনিবার) ইসলামী ব্যাংক টাওয়ারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান। ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলমের সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আব্দুল জব্বার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শামসুদ্দোহা ও আবু সাঈদ মুহাম্মদ ইদ্রিস। গ্রাহক ও সুধীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সেতু স্টিল মিলসের ম্যানেজিং ডিরেক্টর মো. নুরুল আলম, এফএম ফেব্রিক্সের প্রোপ্রাইটর মো. মতিউর রহমান, আমিন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. শওকত আমীন টুটুল প্রমুখ।

দিনব্যাপী সভায় উপস্থিত ছিলেন জোন অফিস ও ২০ শাখার নির্বাহী, কর্মকর্তা ও গ্রাহকরা।

প্রধান অতিথির বক্তব্য প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালনের ক্ষেত্রে গ্রাহক ও ব্যাংকার সবার আন্তরিক প্রচেষ্টা অত্যন্ত জরুরি।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকিংয়ে সফলতার জন্য আমাদের প্রতিটি লেনদেনেই শরীআহ পরিপালনে অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে। শরীআহ পরিপালন বিষয়ে কর্মকর্তা ও গ্রাহকদের মধ্যে জ্ঞানচর্চা বাড়ানোর আহ্বান জানান তিনি।

মো. মাহবুব উল আলম সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শরীআহ পরিপালন করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। শরীআহ নীতিমালা সুরক্ষার জন্য ইসলামী ব্যাংক সব সময় সতর্কতার সঙ্গে কাজ করছে। তিনি শতভাগ শরীআহ পরিপালনের জন্য সবারর প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এসই/এএটি

আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী
টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ


আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’
নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন