php glass

পুঁজিবাজারে কিছু মিসম্যাচ আছে: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৈঠকে অর্থমন্ত্রীসহ অন্যরা

walton

ঢাকা: দেশের আর্থিকখাত শক্তিশালী হলেও পুঁজিবাজার শক্তিশালী নয়, এখানে কিছু মিসম্যাচ আছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে ‘পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময়’ সভার শুরুতে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী। 

পুঁজিবাজারকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘পুঁজিবাজারে কিছু মিসম্যাচ আছে। তার অবসান ঘটিয়ে আমরা পুঁজিবাজারকে শক্তিশালী করবো। পুঁজিবাজারকে আমরা সুশাসন দেবো’।

অর্থমন্ত্রী বলেন, ‘এখানে আজ সবাইকে আশ্বস্ত করবো যে, আমরা পুঁজিবাজারকে সুশাসন দেবো এবং আমরা গর্ভন্যান্সে ভালো করবো। যেসব ত্রুটি-বিচ্যুতি আছে, মিসম্যাচ আছে, সেগুলো আমরা টেককেয়ার করবো। এভাবে পুঁজিবাজার আমাদের অর্থনৈতিকখাতে শক্তিশালীভাবে রূপান্তরিত হবে।’

মন্ত্রী বলেন, ‘পুঁজিবাজার প্রতিটি দেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ একটিখাত। অর্থনীতির গতিবেগ বোঝা যায় পুঁজিবাজারের গতিবেগ থেকে। একটি দেশের সামষ্টিক অর্থনীতি কতটা বাড়ল, কতটা কমল সবকিছুই নির্দেশ করে পুঁজিবাজার।’

বৈঠকে আরো উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের চেয়ারম্যান, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান এবং সাধারণ বিমা করপোরেশনের চেয়ারম্যান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমআইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
ছাত্র রাজনীতি
কফিনের ভেতর কথা বলে কে!
যুক্তরাষ্ট্রে ভবনে বাড়ি খেয়ে শতাধিক পাখির মৃত্যু
আইয়ুব বাচ্চু নেই, আইয়ুব বাচ্চু আছেন
শেখ রাসেলের ৫৫তম জন্মদিন শুক্রবার


কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের প্রয়াণ
উজ্জ্বয়ন্ত প্রাসাদ চত্বরে চালু হলো ইলেকট্রনিক গাড়ি
মদিনায় সড়ক দুর্ঘটনায় নিহতদের প্রতি ড. মোমেনের শোক 
ফেনী ইউনিভার্সিটি ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন 
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি যুবক নিহত