php glass

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসটিআই’র লোগো

walton

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৫টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর কারওয়ান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করা হয়।

রোববার (০৮ সেপ্টেম্বর) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. রাকিবুল আলম অংশগ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযুক্ত পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স নিউ ইউসুফ কনফেকশনারির পাউরুটি পণ্যের মোড়কে পণ্যের নাম ও নিট ওজন উল্লেখ না থাকায় এবং বিএসটিআই’র ভেরিফিকেশন সনদ গ্রহণ ছাড়া ডিজিটাল স্কেল ব্যবহার করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও একই এলাকার মেসার্স মায়ের দোয়া বস্ত্র বিতান, মেসার্স আফজাল বস্ত্র বিতান, মেসার্স সেলিম অ্যান্ড ব্রাদার্স এবং মেসার্স নাজমূল ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায়  ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
জিসিজি/জেডএস

ksrm
দুমকিতে ইয়াবাসহ বিক্রেতা আটক
বাগেরহাট কারাগারে হাজতির মৃত্যু
ইতালির প্রবাসীদের ১৩ দফা দাবি
কুষ্টিয়ায় রিকশাচালকের গলা কাটা মরদেহ উদ্ধার
কর কমিশনারের কার্যালয়ে ৫৪ পদে নিয়োগ


মেয়র পদে মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী খোকার ছেলে ইশরাক
কণ্ঠে ‘হৃদয়ের নীল’ ছড়ালেন সামিনা চৌধুরী-পিলু খান
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে দুই স্পিডবোটের সংঘর্ষে আহত ৩
দোলনচাঁপায় স্বস্তি নারীদের
বসুন্ধরা পেপার মিলস লি.-এ সরাসরি সাক্ষাৎকারে নিয়োগ