php glass

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কেন্দ্রীয় ব্যাংকের ঋণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কেন্দ্রীয় ব্যাংকের ঋণ

walton

ঢাকা: বঙ্গবন্ধু হাইটেক সিটির ৩ নম্বর ব্লকের আইসিটি অবকাঠামো উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের আইপিএফএফওও প্রকল্প থেকে দীর্ঘমেয়াদি ঋণ পেয়েছে বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইন্যান্সিং ফ্যাসিলিটি ওও (আইপিএফএফ ওও) প্রকল্পের অন-লেন্ডিং কম্পোনেন্টের আওতায় গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক সিটির ৩ নম্বর ব্লকের আইসিটি অবকাঠামো নির্মাণের জন্য বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডকে অর্থায়নের বিপরীতে প্রকল্পে অংশগ্রহণকারী পিএফআই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল) ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) অনুকূলে মার্কিন ডলার ৫ মিলিয়ন এবং টাকা ৫১৪ দশমিক ৭৬ মিলিয়ন দীর্ঘমেয়াদি ঋণ দেওয়া হয়।

এতে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের কনফারেন্স রুমে নির্বাহী পরিচালক ও আইপিএফএফ ওও প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ উপলক্ষে ফ্যাসিলিটি একসেসের চুক্তি সই হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) ব্যবস্থাপনা পরিচালকরা, বিশ্বব্যাংকের প্রতিনিধি, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডের চেয়ারম্যান এবং আইপিএফএফ ওও প্রকল্প, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড ও পিএফআই’র সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে প্রযুক্তিখাতে বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
এসই/এএটি 

ksrm
শনিবার জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানাবে ছাত্রদল
ভবন থেকে পড়ে উপ-সচিবের গাড়ি চালকের মৃত্যু
কোম্পানীগঞ্জে অপহৃত স্কুলছাত্রী খাগড়াছড়ি থেকে উদ্ধার
আইজিসিসির আয়োজনে গাইলেন অদিতি মহসিন
রাস্তা খালি করতে দুই মোটরসাইকেল এসকর্ট রেখেছিলেন শামীম


‘ক্ষেপ’ বন্ধ করতে পয়েন্ট আনলো পাঠাও
আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী
ভুটানকে হারালো বাংলাদেশের কিশোররা
বিখ্যাত লেখক স্টিফেন কিংয়ের জন্ম
বসুন্ধরা কিংস একাডেমি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন যশোর