php glass

টাকা পরিশোধ করেই ব্যবসায় ফিরবে হলমার্ক: অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালসহ অন্যরা

walton

ঢাকা: সোনালী ব্যাংকের ঋণ-দুর্নীতিগ্রস্ত হলমার্ক গ্রুপ আবার ব্যবসায় ফিরতে হলে সব টাকা পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

তিনি বলেন, তাদের ব্যবসায় ফিরতে হলে বকেয়া টাকা সুদসহ পরিশোধ করতে হবে। তারপর সরকার চিন্তা করবে নতুন করে অর্থায়নের। 

বুধবার (০৪ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, হলমার্ক টাকা দেবে। সবাই টাকা দেবে, এটা বিশ্বাস রাখেন। তারা আবার ব্যবসায় ফিরবে, সবাই ব্যবসায় ফিরবে। আমি নতুন করে ব্যবসায়ী সৃষ্টি করতে পারবো না। যারা আছে এদেরকে দিয়েই ব্যবসা করতে হবে। আমি চাই আমার টাকাটা দিয়ে দিক, সুন্দরভাবে জীবন-যাপন করুক। তবে হলর্মাক টাকা দিবে। 

ব্যবসা করলে হলমার্ক টাকা দেওয়া হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হলমার্ক ব্যবসা করবে, তার আগে আমাদের টাকা তাদের শোধ করতে হবে। সেই টাকা দিলে আমরা তাদের টাকা দেবো। তাদের সেই সক্ষমতা আছে। ব্যবসায়ীরা কখনও শেষ হয়ে যায় না। ব্যবসায়ীদের সবসময় একটা বর্ষাকাল সিজন আছে, সেটা মাথায় রেখেই কাজ করে।

সাভারে তাদের ফ্যাক্টরি সম্পূর্ণ অচল হয়ে গেছে বলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফ্যাক্টরি অচল হলে তার নিচে যে গোল্ড ব্রাইড আছে সেটা কি করবেন? নতুন অ্যারেজমেন্ট যখন হবে তখন জানতে পারবেন। আজ আর এ বিষয়ে কোনো কিছু বলতে চাইছি না। 

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯ 
জিসিজি/জেডএস

ksrm
বাগেরহাট কারাগারে হাজতির মৃত্যু
ইতালির প্রবাসীদের ১৩ দফা দাবি
কুষ্টিয়ায় রিকশাচালকের গলা কাটা মরদেহ উদ্ধার
কর কমিশনারের কার্যালয়ে ৫৪ পদে নিয়োগ
মেয়র পদে মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী খোকার ছেলে ইশরাক


কণ্ঠে ‘হৃদয়ের নীল’ ছড়ালেন সামিনা চৌধুরী-পিলু খান
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে দুই স্পিডবোটের সংঘর্ষে আহত ৩
দোলনচাঁপায় স্বস্তি নারীদের
বসুন্ধরা পেপার মিলস লি.-এ সরাসরি সাক্ষাৎকারে নিয়োগ
সৌদিতে হুথির হামলা বন্ধের ঘোষণায় খুশি জাতিসংঘ