সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

walton

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৭ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

মঙ্গলবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এইদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থ্যাৎ বেলা ১১টা ডিএসই'র সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ১৭৩ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরিয়াহ সূচক ১ দশমিক ৩১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৯৪ ও ১৮২১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৭৬ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৪টির, কমেছে ১০০টির এবং অপরির্বতিত রয়েছে ৫৮টি কোম্পানির শেয়ার।

এদিকে মঙ্গলবার ডিএসইতে লেনদেনের শুরুতে সূচক কমে। লেনদেনের শুরুর প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক বাড়ে ৭ পয়েন্ট। সকাল ১০টা ৪০ মিনিটে সূচক আরও ৫ পয়েন্ট বাড়ে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী থাকে। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক ১৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১৮১ পয়েন্টে অবস্থান করে।

বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে দাম বেড়েছে শীর্ষ ১০ কোম্পানির তালিকায়- ইন্দোবাংলা, বিকন ফার্মা, এসএস স্টিল, মুন্নু সিরামিক, গ্লোবাল ইন্স্যুরেন্স, মুন্নু স্ট্যাফলার্স, অ্যাডভেন্ট ফার্মা, সিলকো ফার্মা ও স্ট্যান্ডার্ড সিরামিক।

অন্যদিকে সিএসই সিএএসপিআই সূচক ৩৭ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৮৩৮ পয়েন্টে অবস্থান করে। বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের মধ্যে দাম বেড়েছে ৬১টি কোম্পানির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানি শেয়ার লেনদেন।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
সুন্দরগঞ্জে এক ব্যক্তির মরদেহ উদ্ধার, আটক ৪
করোনা: নওগাঁয় দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ
আইসোলেশন: ভাইরাস আতঙ্কে রোগী শূন্য গাইবান্ধা সদর হাসপাতাল
রাজধানীতে ফেনসিডিলসহ আটক ২
শার্শায় সড়ক দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত


করোনা: একই পরিবারের সেই ৫ জনকে ফেরত
লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানচাপায় ব্যবসায়ী নিহত
করোনা: ভারতে অ্যাভিয়েশন সংশ্লিষ্টদের বিএ টেস্ট স্থগিত
করোনা সংকটে এগিয়ে আসায় বসুন্ধরাকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ
‘ঘাবড়াবেন না, করোনা সংকটে সবকিছু নিয়ে পাশে আছে সরকার’