php glass

সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে

walton

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৬ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

সোমবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এইদিন লেনদেন শুরুর আধাঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসই’র সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে পাঁচ হাজার ২০৪ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরিয়াহ্ সূচক ৫ দশমিক ১৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে যথাক্রমে ১১৯৮ ও ১৮৩০ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৭টির, কমেছে ১৭৭টির এবং অপরির্বতিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার।

এদিকে সোমবার ডিএসইতে লেনদেনের শুরুতে সূচক কমে। লেনদেনের শুরুর প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক কমে ১ পয়েন্ট। সকাল ১০টা ৪০ মিনিটে সূচক আরও ৩ পয়েন্ট কমে যায়। এরপর সূচক একটু বাড়তেও সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক ২ পয়েন্ট কমে ৫ হাজার ২২১ পয়েন্টে অবস্থান করে।

সোমবার বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে দাম বাড়ায় শীর্ষ ১০ কোম্পানির তালিকায়-সিলকো ফার্মা, আইটিসি, অরিয়ন ইনফিউশন, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, মুন্নু স্ট্যাফলার্স, মুন্নু সিরামিক, কেডিএস, বেক্সিমকো ও ভিএফএস ডায়িং।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)  সিএএসপিআই সূচক ১ পয়েন্ট কমে ১৫ হাজার ৯৭৭ পয়েন্টে অবস্থান করে।

এইদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের মধ্যে দাম বেড়েছে ৮১টি কোম্পানির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানি শেয়ার লেনদেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
ksrm
ডিজিটাল সেবা চালু করছে কোটস
দীপন হত্যা: অভিযোগ গঠন শুনানি ফের পেছালো
বিকাশের সহায়তায় বগুড়ার ৪ স্কুলে বই পড়া কর্মসূচি চালু 
বন্দরকেন্দ্রিক যানজট, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ
রোহিঙ্গাদের ফেরাতে নিউজিল্যান্ডকে সহযোগিতার আহ্বান 


১৫ লাখ টাকার নকল তার জব্দ, ৪ জনের কারাদণ্ড
বিমানে যাত্রীদের আস্থা ফেরাতে সততার সঙ্গে কাজের নির্দেশ
সিনিয়র সচিব পাওয়াটা ইসির বড় অর্জন: সিইসি
গৌরনদীতে বিদেশি মদসহ আটক ২
৩০ বছরের শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেলেন রতন