php glass

লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট আমদানি বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চার দফা দাবি জানিয়েছে সংগঠনটি। ছবি: জিএম মুজিবুর।

walton

ঢাকা: লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট আমদানি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ লবণ মিল মালিক সমিতি।

সোমবার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বাংলাদেশ লবণ মিল মালিক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সভাপতি নুরুল কবির। তিনি বলেন, লবণের নামে বিষাক্ত সোডিয়াম সালফেট আমদানিকারকদের সুবিধা দেওয়া সরকারি প্রতিষ্ঠানগুলোর মুখোশ উন্মোচনের সময় এসেছে। চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিয়ে মনগড়া তথ্য দিয়ে লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট খেতে বাধ্য করছে আমাকে, আপনাকে, সবাইকে। কেন আমরা কিছু অসাধু কর্মকর্তার লোভের শিকার হয়ে মারাত্মক ক্ষতিকর ভেজাল লবণ খাব?

তিনি আরও বলেন, এ আমদানির কারণে লবণ কারখানাগুলো হুমকির মুখে পড়ছে। একে একে বন্ধ হয়ে যাচ্ছে। চাষিদের লবণ অবিক্রিত থেকে যাচ্ছে। এ পরিস্থিতিতে দেশীয় লবণ চাষি ও মিল মালিকদের বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। 

সংবাদ সম্মেলন থেকে চার দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- উৎপাদন ও চাহিদার সঠিক তথ্য নিরূপণ, সোডিয়াম সালফেডের বাণিজ্যিক আমদানি নিষিদ্ধকরণ, লবণ মিল মালিকদের ইস্যুকৃত বন্ড লাইসেন্স বাতিল ও নতুনভাবে কোনো বন্ড লাইসেন্স না দেওয়া, দেশীয় লবণ মিল ও চাষিদের রক্ষায় দ্রুত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি (কক্সবাজার) আব্দুল কাদের মাস্টার, সহ-সভাপতি (খুলনা) ওমর ফারুক মিঠু, কার্যনির্বাহী সদস্য (নারায়ণগঞ্জ) আবু হানিফ ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য (ঝালকাঠি) গোলাম সারওয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএমআই/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: বাণিজ্য
কসবায় আহতদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহারের দাবি
মোরালেসকে রাজনৈতিক আশ্রয় দেবে মেক্সিকো
মিষ্টি দিয়েই দিন শুরু, তবে
রেলওয়ের পূর্বাঞ্চলে ট্রেন চলাচল স্বাভাবিক
ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি খুঁজছে স্বজনদের


পাকিস্তান সফরে আগ্রহী নন ডি ভিলিয়ার্স!
কসবায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে অর্থ সহায়তা
হৃত্বিকে ‘আসক্ত’ স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
খুবিতে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছে না ফারুক
দুর্নীতি প্রতিরোধে কঠোর হতে হবে: দুদক কমিশনার