ঢাকা, রবিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

শেয়ার

১৫ দফা দাবিতে বিনিয়োগকারীদের বিক্ষোভ-মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
১৫ দফা দাবিতে বিনিয়োগকারীদের বিক্ষোভ-মিছিল বিনিয়োগকারীদের বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

ঢাকা: পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদ ও ১৫ দফা দাবিতে রাজধানীর মতিঝিলে বিক্ষোভ-মিছিল করেছেন সাধারণ বিনিয়োগকারীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে মতিঝিলের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সামনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ শেষে একটি মিছিল নিয়ে মতিঝিল-কাকরাইল-নয়াপল্টন হয়ে জোনাকি সিনেমা হলের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভে সংগঠনের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী বলেন, অভিহিত মূল্যের নিচে যে কোম্পানিগুলো শেয়ার রয়েছে, তা বাইব্যাক করতে হবে। এসময় প্লেসমেন্ট শেয়ার লক ইনের সময় ৩ বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করার দাবি জানান তিনি।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাজার স্থিতিশীলতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। তিনি বলেন, অব্যাহত পতন ঠেকাতে আমরা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবো।

বাজারে অব্যাহত পতনের জন্য নিয়ন্ত্রক সংস্থাকে দায়ী করে বিনিয়োগকারীরা বলেন, নিয়ন্ত্রক সংস্থা কার্যকরী পদক্ষেপ নিলে বাজারের এমন বেহালদশা থাকতো না। যেহেতু তারা বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ, তাই বিএসইসির চেয়ারম্যানসহ সবার পদত্যাগ দাবি করেন তারা।

ডিএসইর সামনে দুপুর আড়াইটা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা ছাড়াও সাধারণ বিনিয়োগকারীরা অংশ নেয়।

মিছিল শেষে ১৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দেন বিনিয়োগকারীরা।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa