php glass

বিকাশে সহজেই জালালাবাদ গ্যাসের বিল পরিশোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুক্তি সই অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

walton

সিলেট: জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে সিলেটের একটি অভিজাত হোটেলে বিকাশের চিফ কমার্সিয়াল অফিসার মিজানুর রশীদ এবং জালালাবাদ গ্যাসের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) প্রকৌশলী শাহিনুল ইসলামের স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

এর ফলে এখন থেকে জালালাবাদ গ্যাস লিমিটেডের গ্রাহকরা বিকাশ অ্যাকাউন্ডেটর মাধ্যমে যে কোনো স্থান থেকে যে কোনো সময় সহজে বিল পরিশোধ করতে পারবেন।

এ চুক্তির আওতায় জালালাবাদ গ্যাসের আওতাভুক্ত সিলট, হবিগঞ্জ, মৌলভীবাজার জেলার প্রায় এক লাখ ১০ হাজার গ্রাহক উপকৃত হবেন। তারা বিকাশে বিল পরিশোধে সুবিধা পাবেন। কেবল বিল পরিশোধই নয়, গ্রাহকরা গ্যাস বিলের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে দেখে নিতে পারবেন। ফলে বিল পরিশোধে আরও গতিশীলতা আসবে এমনটাই আশা সংশ্লিষ্ঠদের।

পেট্রোবাংলার আওতাভুক্ত গ্যাস বিতরণ কোম্পানিগুলোর অন্যতম জালালাবাদ গ্যাসের যেসব গ্রাহকরা প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেন, তাদের জন্য বিকাশের মাধ্যমে বিল পরিশোধে সুবিধার পাশাপাশি খরচও বাড়বে।

বিকাশের চিফ কমার্সিয়াল অফিসার মিজানুর রশিদ বলেন, প্রথাগত পদ্ধতিতে বিল পরিশোধের গ্রাহকের যত ধরণের অসুবিধা তা দূর করে বিল পরিশোধ একেবারে সহজ করতেই সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করছে বিকাশ। এতে করে গ্রাহকরা ঘরে বসেই সাচ্ছন্দ্যে ২৪৭ নাম্বার ডায়াল করে বিল পরিশোধ করতে পারবেন।

এসসয় চুক্তি সই অনুষ্ঠানে বিকাশের হেড অব প্ল্যানিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট আলী আহমদ, জিএম এসএম বেলাল ও জালালাবাদ গ্যাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্বব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিন্যান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এনইউ/ওএইচ/

ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন


শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য