php glass

গ্রামীণফোনের সেই কর্মীদের সমস্যা নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রামীণফোন

walton

ঢাকা: গ্রামীণফোনের সংশ্লিষ্ট শ্রমিকদের বেতন বাড়ানোসহ ডিউটি বিচ্যুত শ্রমিকদের কাজে পুনর্বহালের নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বুধবার (৩ জুলাই) প্রতিমন্ত্রী তার সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ নির্দেশ দেন। সভায় শ্রম মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম উপস্থিত ছিলেন।
 
শ্রম মন্ত্রণালয়ে ভুক্তভোগী শ্রমিকদের অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট নথি থেকে জানা যায়, ২০১৪ সাল থেকে প্রায় ৭০০ শ্রমিকের বার্ষিক চলমান ইনক্রিমেন্ট বন্ধ রাখা হয়েছে। ১২৬ শ্রমিককে অন্যায়ভাবে ডিউটি থেকে বিচ্যুত করে ওই পদগুলোতে নতুন ভেন্ডরের শ্রমিককে নিয়োগ দেওয়া হয়েছে। ওয়ারহাউজের ৩৮ জন শ্রমিকের দুই মাস আট দিনের বেতন বিনা কারণে দেওয়া হয়নি।
 
এসব বিষয় নিয়ে গত মে মাসে একটি ত্রিপক্ষীয় সভা করেছিল শ্রম মন্ত্রণালয়।
 
সভা শেষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, গত সভার চারটি সিদ্ধান্ত ১৫ দিনের মধ্যে গ্রামীণফোন কর্তৃপক্ষকে বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী।
 
ওই সভায় সিদ্ধান্তগুলো হলো, গ্রামীণফোন মে মাসের বেতনের সঙ্গে সংশ্লিষ্ট শ্রমিকদের বেতন বাড়ানোসহ অন্যান্য সুবিধা প্রদানের ব্যবস্থা নেবে, সংশ্লিষ্ট শ্রমিকদের স্ব স্ব কাজে পুনর্বহালের ব্যবস্থা করবে, ওয়্যারহাউজের ৩৮ জন শ্রমিকের দুই মাসের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করবে এবং শ্রমিকদের কর্মহীন বসিয়ে না রেখে কাজে নিয়োজিত করতে হবে।
 
বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমআইএইচ/আরআইএস/এইচএ/

জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ



শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন
শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ