php glass

প্রশাসনের আশ্বাসে সড়ক ছাড়লেন বিজিএমইএ'র শিক্ষার্থীরা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চেয়ারম্যান আতিকুর রহমান শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন। ছবি: বাংলানিউজ

walton

তুরাগ (ঢাকা): ঢাকার তুরাগে আট দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে প্রায় পাঁচ ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিয়েছেন।

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলোজির চেয়ারম্যান আতিকুর রহমান সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৪টার দিকে অবরোধ তুলে নেন।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে যায়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনরকম ব্যবস্থা নেওয়া হবে না জানিয়ে চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবি অনুযায়ী প্রক্টরিয়াল বডির সবাইকে এরইমধ্যে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। স্থানীয় ওসির সঙ্গে কয়েকদফা বৈঠক হয়েছে। তিনি (ওসি) অবিলম্বে দায়ী সবাইকে আটক করবেন বলে আশ্বাস দিয়েছেন।

শিক্ষার্থীদের মুখপাত্র সোহেল রানা বাংলানিউজকে বলেন, আমরা বিজেএমইএ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করেছি। চেয়ারম্যান স্যার আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। আমরা তাদেরকে তিনদিন সময় বেঁধে দিয়েছি। এরমধ্যে তারা দাবি না মানলে আমরা আবারও রাজপথে নেমে আসতে বাধ্য হবো।

এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল মুক্তাকিম বাংলানিউজকে বলেন, বিজেএমইএ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার এসেছেন শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের দাবি মেনে নিয়েছেন। পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে ক্লাসে ফিরে যান। খুব দ্রুত সড়কের যানচলাচল স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে সকাল থেকে আট দফা দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড ও আব্দুলাহপুর-মিরপুর সড়কের তুরাগের বেড়িবাঁধ মোড় অবরোধ করে রাখেন বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থীরা। এতে বেড়িবাঁধের দুই পাশে প্রায় ৩ থেকে ৪ কিলোমিটার করে যানজট তৈরি হয়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
জিপি

৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া


ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু