php glass

বাজেট পাস হওয়ায় সরকার-এনবিআরকে রিহ্যাবের অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিহ্যাবের লোগো

walton

ঢাকা: রিয়েল এস্টেট খাতকে গুরুত্ব দিয়ে জাতীয় সংসদে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেট পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছে আবাসন ব্যবসায়ী সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। 

রোববার (৩০) সন্ধ্যায় রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল) ও সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী (শাওন) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ অভিনন্দন জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বাজেটে সরকার আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় কমানোর যে উদ্যোগ নিয়েছে তা এই খাতে রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারের এই যুগান্তকারী উদ্যোগের ফলে আবাসনখাতে বিদ্যমান স্থবিরতা বহুলাংশে কাটিয়ে ওঠা সম্ভব হবে। বাজেটে সরকার ফ্ল্যাট ও অ্যাপার্টমেন্ট কেনায় যে বিনিয়োগ সুবিধার প্রস্তাব করেছে তা অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করবে।

একই সঙ্গে রিহ্যাব আশা করে, নিম্ন ও নিম্ন মধ্যবিত্তরা যাতে ভাড়ার টাকায় মাথা গোঁজার একটা ঠিকানা খুঁজে পায় সেজন্য স্বল্প সুদের দীর্ঘমেয়াদি একটি তহবিল গঠনসহ রিহ্যাবের অন্যান্য দাবিগুলো আগামীতে সরকার বাস্তবায়ন করবে। ‘সবার জন্য আবাসন কেউ থাকবে না গৃহহীন’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে আগামীতেও রিহ্যাব সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯ 
ইএআর/এএ

মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান