php glass

নরসিংদী চেম্বারের নির্বাচন সোমবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

walton

নরসিংদী: নরসিংদীর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন জমে উঠেছে। নির্বাচনের শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। অপরদিকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

১৭ জুন (সোমবার) বিয়াম জিলা স্কুলে অনুষ্ঠিত হবে নরসিংদী চেম্বার অব কমার্সের ৭তম সংসদের নির্বাচন। এবারের নির্বাচনে সাধারণ শ্রেণীতে ৬৫৪ জন ও সহযোগী শ্রেণীতে ৬৪১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। 

নির্বাচন বোর্ড সূত্রে জানা যায়, নির্বাচনে সাধারণ শ্রেণীতে ৩৬ জন প্রার্থী এবং সহযোগী শ্রেণীতে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সহযোগী শ্রেণীর একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সাধারণ শ্রেণীর ৩৬ জন প্রার্থীর মধ্যে ১৫ জন ও সহযোগী শ্রেণীর ১৩ জন প্রার্থীর মধ্যে পাঁচজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে সাধারণ শ্রেণীতে ১২ পরিচালকের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছে ২১ জন ও সহযোগী শ্রেণীর ছয় পদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছে আটজন।

চেম্বার সূত্রে জানা যায়, নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে নানা সমীকরণ। ইতিমধ্যে সাধারণ শ্রেণীতে দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। চেম্বারের সাবেক প্রেসিডেন্ট এ কে ফজলুল হকের নেতৃত্বে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ ও চেম্বারের বর্তমান সিনিয়র সহ-সভাপতি আলী হোসেন শিশিরের নেতৃত্বে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ সাধারণ শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা করছে। 

অপরদিকে সহযোগী শ্রেণীতে দু’টি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান পরিচালক নূরে আলম সিদ্দিক ও জাকির হোসেন। সব পক্ষই নিজেদের প্যানেল শক্তিশালী করতে গ্রহণযোগ্য ব্যবসায়ী নেতাদের কাছে টানছেন। পাশাপাশি রাজনৈতিক সমর্থন আদায়ে শীর্ষ নেতাদের কাছেও দৌড়ঝাঁপ করছেন।

স্বাধীনতা ব্যবসায়ী পরিষদে রয়েছেন- একে ফজলুল হক, রাসেল বিন হাসানাত, আশরাফ উদ্দিন পাঠান, রাশেদুল হাসান রিন্টু, জিয়াউর রহমান, ইরতাজুল ইসলাম তৌহিদ, কাজী সোহেল, কেএইচ খলিলুর রহমান আপেল, আশরাফ উদ্দিন পাঠান আসাদ ও কাইয়ূম মোল্লা।

অপরদিকে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদে আছেন আলী হোসেন শিশির, মাহমুদুল হাসান শামীম নেওয়াজ, আল মুজাহিদ হোসেন তুষার, আল-আমিন রহমান, মমিন মিয়া, পরেশ সূত্রধর, নাজিম উদ্দিন ভূঁইয়া রিপন, আব্দুল কাইয়ূম মোল্লা, মোতালেব হোসেন, রফিকুল ইসলাম, নাজমুল হক ভূঁইয়া ও কাজিম উদ্দিন।

সহযোগী শ্রেণীতে নির্বাচন করছেন- নূরে আলম সিদ্দিক, জাকির হোসেন (১), ওমর ফারুক মিয়া, সাইফুল ইসলাম জাহিদ, শহিদুল ইসলাম পলাশ, সারোয়ার হোসেন ভূঁঞা ঝন্টু, সুলতান খাঁন, হাসিব আহম্মেদ মোল্লা, ফরিদ মিয়া, তৌহিদুর রহমান তৌকির, সাইফুল ইসলাম খাঁন, আমান উল্লাহ, আনিসুর রহমান ভূঁঞা ও জাকির হোসেন (২)।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদ নেতা আলী হোসেন শিশির বাংলানিউজকে বলেন, নির্বাচনে ব্যবসায়ীরা যেন স্বতঃস্ফূর্তভাবে সুন্দর, সুষ্ঠু ও স্বচ্ছ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সে দাবি করছি। ব্যবসায়ীরা যাকে নেতা নির্বাচিত করবেন তাকেই আমরা সমর্থন দিবো। দীর্ঘদিন ধরে নির্বাচন না হওয়ায় এ নির্বাচন নিয়ে ব্যবসায়ীদের প্রত্যাশা বেশি। নির্বাচনে আমাদের প্যানেল সংখ্যাগরিষ্ঠতা অর্জনের মাধ্যমে বিজয়ী হবে আশা করেন তিনি।

অপরদিকে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের নেতা নরসিংদী চেম্বার অব কমার্সের সাবেক প্রেসিডেন্ট একে ফজুলুল হক বাংলানিউজকে বলেন, নির্বাচনে আমাদের প্যানেল ব্যবসায়ীদের ব্যাপক সাড়া পাচ্ছে। আশা করি সুষ্ঠু ও সুন্দর পরিবেশ পেলে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করে যোগ্য নেতৃত্ব নির্বাচিত করবেন।

নির্বাচন বোর্ডের আহ্বায়ক ও নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানবীর মোহাম্মদ আজিম বাংলানিউজকে বলেন, সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৮টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি সোমবার সব ব্যবসায়ীদের অংশগ্রহণের একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: নরসিংদী
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক


উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর