php glass

বুড়িমারী স্থলবন্দর টানা ৮ দিন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুড়িমারী স্থলবন্দর

walton

লালমনিরহাট: আসন্ন পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলে টানা আটদিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করেছেন উভয় দেশের ব্যবসায়ীরা। তবে ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের পারাপার স্বাভাবিক থাকবে।

শুক্রবার (৩১ মে) বিকেলে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে এ ছুটির নোটিশ সাঁটানো হয়।

নোটিশে বলা হয়, পবিত্র শবে কদর, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটি মিলে শনিবার (১ জুন) থেকে পরের সপ্তাহের শনিবার (৮ জুন) পর্যন্ত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। ৯ জুন (রোববার) পুনরায় সচল হবে বন্দরের যাবতীয় কার্যক্রম। এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশনের মাঝে চিঠি বিনিময় করা হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বাংলানিউজকে বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন উভয় দেশের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন আলোচনাক্রমে ১ জুন থেকে আগামী ৮ জুন টানা আট দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রাশেদুজ্জামান রাশেদ বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস সহকারী কমিশনার (এসি) আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন ঈদ উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম আট দিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন। 

আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মে ৩১, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট
কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি


শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু
রামপালসহ ‘বিতর্কিত’ প্রকল্প স্থগিত চায় টিআইবি
৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল
ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি
চায়না হারবারের কর্মীদের অভিযুক্ত করে মামলা