php glass

বিকাশ পেমেন্টে স্বাচ্ছন্দ্য বাড়িয়েছে অ্যাড মানি সার্ভিস

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ঢাকা: রোজা ও ঈদকে সামনে রেখে বিকাশ পেমেন্টে কেনাকাটা করার পরিমাণ বেড়েছে কয়েকগুণ। বিকাশের ক্যাশব্যাক অফারের কারণে ক্রেতারা এখন তাদের বাজেটের ভেতরেও আরো বাড়তি কিছু কেনার সুযোগ পাচ্ছেন। এ কেনাকাটা আরো বেশি স্বাচ্ছন্দ্যময় হয়ে উঠেছে বিকাশের অ্যাড মানি সার্ভিসের কল্যাণে।

এ বছর চালু হওয়া অ্যাড মানি সার্ভিসে গ্রাহক নিজের প্রয়োজন অনুসারে ব্যাংক অ্যাকাউন্ট থেকে যেকোনো সময় বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারছেন। কেবল ব্যাংক অ্যাকাউন্ট নয়, লোকাল ব্যাংক থেকে ইস্যুকৃত যেকোনো ধরনের মাস্টার কার্ড থেকে তাৎক্ষণিকভাবে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধাও যুক্ত হয়েছে অ্যাড মানি সেবায়। 

ফলে এখন এজেন্ট পয়েন্টে গিয়ে ক্যাশইন না করে দিনরাত ২৪ ঘণ্টা যেকোনো স্থান থেকেই ব্যাংকের অনলাইন অথবা বিকাশ অ্যাপে মাস্টার কার্ড থেকে প্রয়োজনীয় অর্থ বিকাশে পাঠানো যাচ্ছে।

উল্লেখ্য, বর্তমানে ব্র্যাক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ব্যাংক এশিয়া, মিডল্যান্ড ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অনলাইন থেকে গ্রাহক নির্দিষ্ট ধাপ অনুসরণ করে সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারছেন কোনো ধরনের বাড়তি খরচ ছাড়াই।

এছাড়া যেকোনো ধরনের মাস্টার কার্ড থেকে বিকাশ অ্যাপেই নিজের অথবা অন্য যে কারো অ্যাকাউন্টে তাৎক্ষণিকভাবে টাকা ট্রান্সফার সুবিধা মিলছে। এক্ষেত্রে বাড়তি কোনো চার্জ লাগছে না।

কর্মজীবী নারী রওশন আরা হোসেন ঈদ উপলক্ষে পরিবার ও প্রিয়জনের বাইরে আরো অনেকের জন্যই কেনাকাটা করেন। ঘর সাজানোর জিনিসপত্রও থাকে এ তালিকায়। আর কেনাকাটা যেহেতু বেশি তাই কোথায় কি অফার চলছে তা দেখে বুঝেই কেনাকাটা করেন। এবার বিকাশের ক্যাশব্যাক অফারে তিনি প্রচুর কেনাকাটা করেছেন। 

তিনি বলেন, আগে এজেন্ট থেকে ক্যাশইন করে মার্কেটে গিয়ে পেমেন্ট করতাম। কিন্তু এবার আমার মাস্টার কার্ড থেকে বিকাশে টাকা অ্যাড মানি করে কেনাকাটা করেছি। যতোটুকু প্রয়োজন, ঠিক ততো টাকা বিকাশ অ্যাকাউন্টে নিয়ে নির্বিঘ্নে কেনাকাটা করেছি।

শরিফুল ইসলামের জন্য আবার অ্যাড মানি অন্যভাবে সুবিধা নিয়ে এসেছে। তিনি মাসের শুরুতে তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ভাই-বোন এবং মাকে বিকাশে টাকা পাঠান। অ্যাড মানি চালু হওয়ার পর থেকে সরাসরি ব্যাংক অ্যাকাউন্ট থেকেই টাকা পাঠাচ্ছেন তিনি।

বিকাশ সূত্রে জানা যায়, চালু হওয়ার পর থেকেই এই সেবায় গ্রাহকরা ভালো সাড়া দিচ্ছেন। তাদের হিসাব মতে, মাসে প্রায় ২ লাখ অ্যাড মানি ট্রানজেকশন হচ্ছে। ঈদ উপলক্ষে এই সেবার ব্যবহার আরো কয়েকগুণ বেড়েছে বলে জানায় বিকাশ।

বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন্স শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, টাকা পাঠানোই কেবল নয়, ৭০ হাজারের বেশি মার্চেন্ট পয়েন্টে পেমেন্ট, রেস্টুরেন্টে পেমেন্ট, অনলাইন কেনাকাটায় পেমেন্ট, বিভিন্ন ধরনের ইউটিলিটি বিল, শিক্ষা প্রতিষ্ঠানের ফি পরিশোধ, রাইড শেয়ারিং সেবা, বাস-ট্রেনের টিকিটের দাম পরিশোধসহ নানা স্থানে বিকাশ পেমেন্ট হচ্ছে। 

ফলে গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে আরো বেশি টাকা প্রয়োজন হয়। অ্যাড মানি সেবায় বিকাশে টাকা পাঠানো এখন কয়েকটি ক্লিকের ব্যাপার মাত্র, যা সার্বিক সেবা আরো স্বাচ্ছন্দ্যময় করেছে।

আর সবচেয়ে বড় সুবিধা হলো গ্রাহক তার প্রয়োজনমতো যেকোনো সময় যেকোনো স্থান থেকে মুহূর্তেই অ্যাড মানি করতে পারছেন। ফলে যখনই প্রয়োজন তখনই নিজের টাকা ব্যবহারে আরো বেশি সক্ষমতা পেয়েছে গ্রাহক।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ৩১, ২০১৯
আরবি/

শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত


৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’
সেমি আর টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান