ঈদ ঘিরে বরিশাল-ঝালকাঠি ভিজিএফের চাল বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: ঈদকে সামনে রেখে বরিশাল ও ঝালকাঠির বিভিন্ন উপজেলায় দুস্থদের মাঝে ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ও বাকাল ইউনিয়নের দুস্থ পরিবারের মধ্যে ১৫ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু মো. সালেহ লিটন এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪ হাজার ৪৭৫ দুস্থ পরিবারের জন্য ৬৭ দশমিক ১২৫ মেট্টিক টন ঈদের বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ করেছে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়।

এরমধ্যে উপজেলার রাজিহার ইউনিয়নে ৮৮৭ পরিবার, বাকাল ইউনিয়নে ৭২৩ পরিবার, বাগধা ইউনিয়নে ৮৪২ পরিবার, গৈলা ইউনিয়নে ১২’শ পরিবার ও রত্নপুর ইউনিয়নে ৮২৩ পরিবার রয়েছে। যাদের মধ্যে এ ভিজিএফের চাল বিতরণ করা হবে।

অপরদিকে, বুধবার (২৯ মে) থেকে ঝালকাঠিতে দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু। 

সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, সদর উপজেলার ১০ টি ইউনিয়নের জনপ্রতি ১৫ কেজি করে ১৩ হাজার ৩০৬ টি কার্ডধারী দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: চাল
থ্রি-হু্ইলার ও মোটরসাইকেলে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ
পুলিশের কোয়ারেন্টিন কেন্দ্র প্রিমিয়ারের ছাত্রীনিবাস
যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ-সহিংসতায় নিহত ১১
বোরহানউদ্দিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
বাশারের সেরা টাইগার টেস্ট একাদশে সাকিব-তামিম-মুশফিক


নাটোরে ইটভাটা শ্রমিককে শ্বাস রোধে হত্যা
আল্লাহ ব্যতিত কারও কাছে জবাব দিতে বাধ্য নই: জাইরা ওয়াসিম
চাঁদপুরে করোনা উপসর্গে ১২ ঘণ্টায় নারীসহ ৫ জনের মৃত্যু
দ্বিতীয় সন্তানকে স্বাগত জানাতে প্রথম টেস্টে নেই রুট
সুস্থ হয়ে বাসায়, অতঃপর পুলিশ সদস্যের মৃত্যু