php glass

বর্ষসেরা অংশীদারের পুরস্কার পেলো ফোর্টিনেট

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ঢাকা: বিশ্বব্যাপী স্বয়ংক্রিয় সাইবার নিরাপত্তা নিশ্চিতকরণে ২০১৮ সালের সেরা অংশীদার পুরস্কার পেয়েছে ফোর্টিনেট। সম্প্রতি তুরস্কের ইস্তানবুলে অংশগ্রহণকারী সার্কের অংশীদার সম্মেলনে এ পুরস্কার ঘোষণা করা হয়।

ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত চ্যালেঞ্জ বাড়িয়ে তুলতে এবং সাম্প্রতিক সময়ে সাইবার নিরাপত্তা হুমকির প্রবণতা, উদ্ভাবন ও তথ্য সুরক্ষিত করার কৌশলগুলো সম্পর্কে সচেতন করতে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও মালদ্বীপসহ ১২৫টিরও বেশি অংশীদারকে নিয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।
 
ডিজিটাল রূপান্তরের চাহিদা পূরণ করতে নেটওয়ার্ক সল্যুশন ও স্ট্রাটেজিক ডিজাইনের সঙ্গে এসডি-ডব্লিউযুক্ত, মোবাইল কম্পিউটিং, আইওটি এবং বহুমুখী ক্লাউড অবকাঠামো ও সেবার প্রয়োজন। একইসঙ্গে সবধরনের প্রতিষ্ঠান এবং শিল্পের বিদ্যমান নিরাপত্তা ও অবকাঠামোগত কার্যকারিতা নিরাপত্তা নিশ্চিত করার জন্য ফাইভ জির মতো উন্নত প্রযুক্তির নেটওয়ার্ক সেবা নিতে বাধ্য হচ্ছে।  
 
ফোর্টিনেটের ভারত ও সার্কের ভাইস প্রেসিডেন্ট জিও সারনো বলেন, প্রতিযোগিতামূলক ডিজিটাল বাজারে টিকে থাকতে কোম্পানিগুলো এখন ক্লাউডে প্রবেশ ও সফটওয়্যার ভিত্তিক সেবা প্রদানে রূপান্তরিত হচ্ছে। কিন্তু এর মধ্যে অনেকগুলো প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ তথ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য অবকাঠামোগত অথবা দক্ষ জনবল নেই। এ কারণেই বিশ্বব্যাপী নিরাপত্তা সুরক্ষা নিশ্চিত করতে ফোর্টিনেট অংশীদার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এক্ষেত্রে ফোর্টিনেট অংশীদারদের মধ্যে বিভিন্ন দ্রব্য সামগ্রী, দিক নির্দেশনা এবং বিশেষজ্ঞদের মাধ্যমে হুমকি থেকে সব শিল্পকে নিরাপত্তা প্রদান করে।
 
বিশ্বব্যাপী সরকারি ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের ফোর্টিনেট সাইবার নিরাপত্তা নিশ্চিত করার বৃহত্তম একটি প্রতিষ্ঠান হলো ফোর্টিনেট। এটি গ্রাহকদের বিভিন্ন ধরনের সাইবার হুমকি থেকে নিরাপত্তা প্রদান করে থাকে এবং নেটওয়ার্কগুলোর ক্রমবর্ধমান কার্যক্ষমতা বাড়াতে কাজ করে। সবচেয়ে ক্রিটিক্যাল অবস্থা মোকাবেলা, ওয়েদার নেটওয়ার্ক, ক্লাউড ও মোবাইল পরিবেশে কোনো ধরনের আপস ছাড়াই ফোর্টিনেট সিকিউরিটি ফ্যাব্রিক্স আর্কিটেকচারের সুরক্ষা নিশ্চত করতে পারে। বিশ্বব্যাপী এক নম্বর নিরাপত্তা সরঞ্জাম হিসেব বিশ্বাসের সঙ্গে ৩ লাখ ৮৫ হাজার গ্রাহক তাদের ব্যবসার নিরাপত্তার ক্ষেত্রে ব্যবহার করছে ফোর্টিনেট।
 
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ৩০, ২০১৯
আরবি/

রায়ের পর পুলিশের হাত থেকে জোড়া খুন মামলার আসামির পলায়ন
নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
চট্টগ্রামে নগরে হচ্ছে ‘আইয়ুব বাচ্চু চত্বর’
শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ
ডিএনসিসিতে সাড়ে ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
আমিরাতকে কৃষি শিল্পে বিনিয়োগের আহ্বান শাহরিয়ার আলমের
মাঠ ভেজা থাকায় টসে বিলম্ব প্রোটিয়া-কিউই ম্যাচে
ইংল্যান্ডকে এখনই ট্রফি দিতে বললেন পিটারসেন!
রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ক্যাটরিনা কী করতেন?