php glass

কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনার আহ্বান মাশরাফির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা (ফাইল ছবি)

walton

নড়াইল: ধানের ন্যায্যমূল্য বঞ্চিত কৃষকদের পাশে দাঁড়ালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। সরকারিভাবে নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য তিনি জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরার প্রতি আহ্বান জানিয়েছেন। 

সোমবার (২০ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করে ডিসি আনজুমান আরা বাংলানিউজকে বলেন, নড়াইলের কৃষকরা যেন ধানের ন্যায্যমূল্য পান, সেই বিষয়টির দিকে লক্ষ্য রাখার জন্য সংসদ সদস্য সজাগ দৃষ্টি রাখতে বলেছেন। বিশেষ করে নড়াইলে সরকারিভাবে যে ধান সংগ্রহ করা হবে, সেই ধান যেন সরাসরি কৃষকদের কাছ থেকে কেনা হয়, সে বিষয় আলোচনা করেছেন মাশরাফি।

গত শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফেরেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পরে বিভিন্ন মাধ্যমে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে এক হাজার ৪০ টাকা। সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকা। 

বিষয়টি জানার পর রোববার (১৯ মে) রাতে ডিসি আনজুমান আরাকে মোবাইল ফোনে সরাসরি যেন কৃষকদের কাছ থেকে ধান কেনা হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেন সংসদ সদস্য মাশরাফি। এছাড়া সিন্ডিকেটের মাধ্যমে ধান কেনা হচ্ছে, এমন তথ্য-প্রমাণ পেলে- সে যেই হোক, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: নড়াইল
মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলতে পারার সুযোগ কম: মাশরাফি
বিষাক্ত তরল পানে ৩ মৃত্যুর ঘটনায় আটক ২
সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান


বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর
দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস