কক্সবাজারে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: পবিত্র রমজান মাসে ভেজালবিরোধী অভিযান চালিয়ে কক্সবাজার শহরের ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৬ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

php glass

বৃহস্পতিবার (৯ মে) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

অভিযানে অতিরিক্ত মূল্য আদায় ও বিক্রয়যোগ্য মূল্যের ভাউচার না থাকায় শহরের বড় বাজার এলাকার মেগামার্ট বস্ত্র বিতানকে ৪০ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় ও সঠিকভাবে বিক্রয় মূল্য প্রদর্শন না করায় সানা ক্লোথ স্টোরকে ২০ হাজার টাকা, অনুমোদন ও লেভেল বিহীন খেজুর বিক্রির অভিযোগে এক মুদি দোকানিকে ১০ হাজার টাকা, অধিক মূল্যে পণ্য বিক্রির অভিযোগে শাকিব বস্ত্র বিতানকে ২ হাজার টাকা, রাস্তার ওপর পণ্য রাখায় ইব্রাহিম নামে এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা ও অতিরিক্ত মূল্য আদায়ের অভিযোগে মো. কামাল হোসেনের এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকী বাংলানিউজকে জানান, রমজান মাসেও নানা অনিয়মের আশ্রয় নিচ্ছেন ব্যবসায়ীরা। তারা ভোক্তাদের সঙ্গে প্রতারণা করছেন। এসব অনিয়ম ঠেকাতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, অভিযানের সময় প্রতিটি দোকানে প্রকাশ্যে মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। পুরো রমজান মাসজুড়ে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা মার্কেটিং অফিসার মো. শাহাজাহান, জেলা স্যানিটারি পরিদর্শক তরুণ বড়ুয়া এবং পুলিশ ও আনসার সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ৯, ২০১৯
এসবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ভ্রাম্যমাণ আদালত
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু