শুক্রবার থেকে পাথর-বালি লোড-আনলোড শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাথর ও বালি লোড-আনলোড পরিবহনের সারি

walton

পঞ্চগড়: পাথর ও বালি লোড-আনলোডে সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সার পরিবর্তে সাড়ে ৩ টাকা দাবির অভিযোগে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার দুদিন পর শুক্রবার (১০ মে) থেকে পঞ্চগড়ে চালু হচ্ছে পাথর ও বালি লোড-আনলোড।

php glass

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাথর ও বালি লোড-আনলোডে আগের দুই টাকা ৪০ পয়সায় এবং ৬ চাকা ট্রাকে ২০০ ও ১০ চাকা ট্রাকে ৪০০ টাকা বকশিসের সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৭ মে (মঙ্গলবার) সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সার পরিবর্তে সাড়ে ৩ টাকা দাবি করার অভিযোগে লোড-আনলোড অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে পঞ্চগড় জেলা পাথর-বালি যৌথ ফেডারেশন। এতে প্রায় দু’দিন বন্ধ থাকে লোড-আনলোড কার্যক্রম।

পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন কুমার রায়, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, জেলা পাথর-বালি যৌথ ফেডারেশনের সভাপতি হাসিবুল হক প্রধান,  মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সভাপতি মোশারফ হোসেন, ২ হাজারের সাধারণ সম্পাদক জসিদুল ইসলাম জসিম প্রমুখ।

জানা যায়, দীর্ঘদিন ধরে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন পাথর ও বালি লোড-আনলোডে সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সা করে নিয়ে থাকতো। গত কিছুদিন ধরে কাউকে না জানিয়ে হঠাৎ করে পাথর ‌ব্যবসায়ীদের কাছ থেকে সাড়ে ৩ টাকা নেওয়া শুরু করে। পরে ৫ মে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন একটি মাইকিংয়ের মাধ্যমে বিষয়টি এলাকায় ছড়িয়ে দেয়।

ব্যবসায়ীরা একমত হতে না পেরে ফেডারেশনে বিষয়টি অবহিত করলে মাইকিং বন্ধ করে দিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্ত নেয়। পরে আলোচনায় বসা হলে ফেডারেশনের সঙ্গে তারা একমত না হয়ে আলোচনা থেকে উঠে গেলে অনির্দিষ্টকালের পাথর ও বালি লোড-আনলোড বন্ধ করে দেয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ০৯, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: পঞ্চগড়
রোজায় নারীদের জরুরি মাসাআলা
বাংলাদেশ মেরিন অ্যাকাডেমিতে নিয়োগ
স্টিক নুডল্‌স বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি
বরিশালে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি 
জিয়ার মাজারে গেলেন রুমিন


৭ দিনের জন্য পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত
স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত পুলিশ কারাগারে
এবার ধান কেটে দিলেন জেলা প্রশাসক-জনপ্রতিনিধি
ঝালকাঠিতে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি
শিবগঞ্জে মুক্তিযোদ্ধা লালু সিংয়ের শেষকৃত্য সম্পন্ন