php glass

বেনাপোল স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল

walton

যশোর (বেনাপোল): দেশের সর্ববৃহৎ বেনাপোল বন্দরে আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বুধবার (০১ মে) সকাল থেকে বাণিজ্য বন্ধ হয়ে পড়ে।

বেনাপোল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ  জানান, মে দিবস উপলক্ষে শ্রমিকদের দাবি আদায়ে নানা কর্মসূচি রয়েছে। এতে তারা কাজ না করায় পণ্য খালাস বন্ধ রয়েছে।

বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস বাংলানিউজকে  জানান, বৃহস্পতিবার (০২ মে) সকাল থেকে পুনরায় এ পথে বাণিজ্য শুরু হবে।

বেনাপোল ইমিগ্রেশনের উপ-পরিদর্শক (এএসআই) খাইরুল ইসলাম  জানান, এ পথে আমদানি রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

প্রতি বছর এ বন্দর থেকে প্রায় পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আদায় হয়। বেনাপোল বন্দর থেকে ভারতের কলকাতা শহরের দূরত্ব ৮৩ কিলোমিটার। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় এ পথে ব্যবসায়ীদের বাণিজ্যে আগ্রহ বেশি। আমদানি বাণিজ্যে গতি ফেরাতে বর্তমানে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দরে সপ্তাহে ৬ দিনে আমদানি বাণিজ্য সচল থাকে। পণ্য খালাসে এখানে বন্দর, কাস্টমস ও শ্রমিকরা ২৪ ঘণ্টা কাজ করে আসছে। 

বাংলাদেশ সময়:১২৪৮ ঘণ্টা, মে ০১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বেনাপোল
জয় দিয়ে কোচের জন্মদিন উদযাপন করলো টাইগাররা
আক্ষেপটা লিটনের জন্য
পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ
বাংলাদেশকে জিতিয়ে ম্যাচ সেরা সাকিব
বিশ্বকাপে বেশি রান তাড়ায় জয়ে প্রথম ৩টির ২টিই বাংলাদেশের


সাকিবের প্রশংসায় পঞ্চমুখ আকাশ চোপড়া
কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব