বিনিয়োগকারীদের গণঅনশনে যোগ দেবেন মেনন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিনিয়োগকারীদের গণঅনশন/ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: চার মাস যাবত অব্যাহত দরপতনের প্রতিবাদে বিনিয়োগকারীদের ডাকা প্রতীকী গণঅনশনে সংহতি প্রকাশ করতে যোগ দেবেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

php glass

সোমবার (২৯ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে তিনি প্রতীকী গণঅনশনে উপস্থিত হবেন বলে বাংলানিউজকে জানান বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক।

চলমান দরপতনের প্রতিবাদে ১২ দফা দাবিতে বেলা ১১টা থেকে প্রতীকী এ গণঅনশন শুরু করেছে সাধারণ বিনিয়োগকারীরা। গণঅনশন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর-উর-রশিদ চৌধুরীসহ অন্য নেতারা অংশ নিয়েছেন।

সংগঠনটির ১২ দফা দাবির মধ্যে রয়েছে বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ, প্রতিটি কোম্পানির শেয়ারের অভিহিত মূল্যের নিচে যে শেয়ারগুলো রয়েছে সেগুলোকে বাইব্যাক করা, শেয়ারবাজারে জেড ক্যাটাগরি ও ওটিসি মার্কেট বলে কিছু থাকবে না, বাজারে শেয়ারের কোনো বিভাজন না, দুর্বল কোম্পানির আইপিও প্লেসমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধ করা, ইব্রাহিম খালেদের তদন্ত প্রতিবেদন অনুযায়ী দোষীদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা ও প্রতিটি কোম্পানিকে বছরে কমপক্ষে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এসএমএকে/এএ

ওয়েঙ্গার ফুটবলে ফিরবেন তবে কোচ হয়ে নয়
রাজধানীতে ৫ হাজার ইয়াবাসহ বিক্রেতা আটক
নরেন্দ্র মোদীকে বলিউড তারকাদের অভিনন্দন
মাতামুহুরী সেতুতে একলেনে চলছে যানবাহন, যানজটে ভোগান্তি
থ্রোবল খেলতে বাংলাদেশ দল ভারতে 


পাকা আমের কাঁচা আঁটি!
তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের
রাজনৈতিক কারণে জামিন পাচ্ছেন না খালেদা
অ্যাসাঞ্জের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন আরও ১৭ অভিযোগ
ঈদযাত্রা নির্বিঘ্নে প্রস্তুত কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট