php glass

মাস্টারকার্ড থেকে টাকা যাবে বিকাশ অ্যাকাউন্টে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিকাশ ও মাস্টারকার্ডের সেবা উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা-ছবি-বাংলানিউজ

walton

ঢাকা: দেশের যে কোনো ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠান থেকে ইস্যু করা মাস্টারকার্ড ব্র্যান্ডেড ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড থেকে সরাসরি টাকা পাঠানো যাবে বিকাশ অ্যাকাউন্টে।

নতুন এই সেবার মাধ্যমে বিকাশ গ্রাহকরা নিজের অ্যাকাউন্টে অথবা অন্য যেকোন বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন যে কোনো সময়। টাকা পাঠানোর সময় বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত মোবাইল ব্যাংকিং ক্যাশ-ইন সীমা প্রযোজ্য হবে।
 
মাস্টারকার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর জন্য বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ নির্বাচন করতে হবে। তারপর বিকাশ অ্যাকাউন্টের তথ্য দিতে হবে। পরবর্তী ধাপে মাস্টারকার্ডের তথ্য দেওয়া হলে গ্রাহক তার মোবাইল নম্বরে একটি ওয়ান-টাইম-পাসওর্য়াড (ওটিপি) পাবেন। ওটিপি প্রবেশ করিয়ে টাকা চলে যাবে বিকাশ অ্যাকাউন্টে। এজন্য সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ের সঙ্গে বিকাশ অ্যাপ সংযুক্ত করা হয়েছে।
 
সোমবার (১১ মার্চ) রাজধানীর একটি হোটেলে বিকাশ ও মাস্টারকার্ডের এই সেবা উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান।
 
এসময় তিনি বলেন, ক্যাশলেস লেনদেন করার জন্য গ্রাহকের আস্থা অর্জন খুবই গুরুত্বপূর্ণ। গ্রাহকের আস্থা অর্জন করতে না পারলে এ ধরনের লেনদেন জনপ্রিয় হবে না। 

ক্যাশলেস লেনদেন গ্রামের সব মানুষের কাছে পৌঁছে দিতে অতিরিক্ত চার্জ আদায় না করার জন্য বিকাশ ও মাস্টারকার্ডকে পরামর্শ দেন মসিউর রহমান।
 
মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, আরও নতুন একটি সেবা সংযুক্ত করতে পেরে আমরা খুবই আনন্দিত। ক্যাশলেস সোসাইটি বিনির্মাণে যুগ যুগ ধরে কাজ করে চলেছে মাস্টারকার্ড। কার্ড থেকে বাংলাদেশের এমএফএস-এ টাকা পাঠানোর এই প্রক্রিয়ায় বিকাশের সঙ্গে আমাদের যাত্রা সত্যিকার অর্থেই একটা যুগান্তকারী সূচনা। আমাদের বিশ্বাস এই পদক্ষেপের ফলে এমএফএসের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মানুষের মধ্যে কার্ড গ্রহণের প্রবণতা আরও বাড়বে।
 
বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) কামাল কাদীর বলেন, ক্যাশলেস সোসাইটি তৈরির যাত্রায় মাস্টারকার্ড থেকে বিকাশে ফান্ড ট্রান্সফারের সুবিধা একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। ‘লাস্ট মাইল সল্যুসন্স প্রোভাইডার’ হিসেবে বিকাশকে ব্যবহার করে মাস্টারকার্ড এবং ব্যাংকগুলো বাংলাদেশের সাধারণ মানুষের জন্য আরও উপযোগী ও কার্যকর সেবা সংযুক্ত করতে পারবে।
 
সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর কামাল হোসেন বলেন, সাউথইস্ট ব্যাংক অত্যাধুনিক প্রযুক্তিগত সক্ষমতা নিয়ে ব্যাংকিং সেবা দিচ্ছে। সাউথইস্ট ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে কার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার সেবা চালু হলো। আশা করছি খুব শিগগির বিকাশ থেকে কার্ডে টাকা ট্রান্সফার সেবা চালু হবে।

এসময় বিকাশ, মাস্টারকার্ড ও সাউথইস্ট ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসই/আরআর

ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’
বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত
বিদেশি শিক্ষার্থী ভর্তিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণের তাগিদ
কোটালীপাড়ায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে পুলিশসহ নিহত ২
কলকাতা থেকে প্রকাশ পাচ্ছে সুমন-বৃষ্টির দ্বৈতগান


একমির উদ্যোক্তা পরিচালক সিনহার শেয়ার কেনার ঘোষণা
অভিশংসন খড়গে ট্রাম্প  
অজয় রায়ের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন
প্রেস কাউন্সিল চেয়ারম্যানের চুক্তির মেয়াদ বাড়লো
‘জনপ্রিয় নেত্রী হওয়ায় খালেদাকে বন্দী রাখা হয়েছে’