php glass

আদালতের স্থগিতাদেশের সুরাহা চান ব্যাংকাররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ব্যাংকের লোগো

walton

ঢাকা: খেলাপি ঋণ আদায়ে ব্যাংক মামলা করার পর তার উপর স্থগিতাদেশ আদেশ দেন আদালত। এতে বছরের পর বছর আটকে থাকে ঋণ আদায়। ভবিষ্যতে মামলা করার পর যাতে স্থগিতাদেশ না দেওয়া হয়, তার একটি সমাধান চেয়েছেন ব্যাংকের প্রধান নির্বাহীরা।

বুধবার (৬ ফেব্রুয়ারি) খেলাপি ঋণ কমাতে বাংলাদেশ ব্যাংকে আয়োজিত পরামর্শক সভায় দেশে কার্যরত ব্যাংকের প্রধান নির্বাহীরা এ দাবি জানিয়েছেন।
 
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এ বিএম খায়রুল হক, কমিশনের সদস্যরা ও ব্যাংকগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তারা।
 
বৈঠক শেষে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, সভায় খেলাপি ঋণ কীভাবে কমানো যায় সে  বিষয়ে আলোচনা হয়েছে। পরবর্তীতে আরও বৈঠক করা হবে।
 
তিনি বলেন, খেলাপি ঋণ কমানোর প্রয়োজনে বিদ্যমান আইন সংস্কার ও যুগপোযোগী করা হবে। ব্যাংকাররা জানিয়েছেন, ব্যাংক কোম্পানি আইন, অর্থ ঋণ আদালত আইন ও দেউলিয়া আইনের সংস্কার দরকার। কারণ অনেকেই ব্যাংকের দায় পরিশোধ না করে আদালতে চলে যাচ্ছেন। সেখান থেকে স্থগিতাদেশ নিয়ে আসছেন।
 
সিরাজুল বলেন, কোনো পক্ষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেটি বিবেচনায় রাখা হচ্ছে। তবে ইচ্ছেকৃত খেলাপিদের ধরা হবে। ইচ্ছেকৃত খেলাপি কীভাবে শনাক্ত করা হবে জানতে চাইলে বলেন, ভালো ব্যবসা করছেন ঋণ পরিশোধ করছেন না। আবার বিলাসী জীবন যাপন করছেন তারাই ইচ্ছেকৃত খেলাপি।
 
বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
এসই/আরআইএস/

৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস
রোটারি ইন্টারন্যাশনালের টিআরএফ সেমিনার
৭ ডিসেম্বর নালিতাবাড়ী মুক্ত দিবস
হোয়াটস অ্যাপ আইডি হারাচ্ছেন কাশ্মীরের ব্যবহারকারী
কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর


জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন শনিবার
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, টেলিপ্যাবের নিন্দা
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার