php glass

ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ৭শ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

walton

ঢাকা: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিডেটকে ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) বিএসইসির ৬৭৪তম কমিশন সভায় কোম্পানিটিকে ফুললি রিডেম্বরল নন-কনভার্টেবল মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ডের অনুমোদন করা হয়েছে। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে  বলা হয়, সভায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে ৭০০ কোটি টাকার ফুললি রিডেম্বরল নন-কনভার্টেবল মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ডের অনুমোদন করা হয়েছে। বন্ডটির মেয়াদ হবে সাত বছর।

বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- নন-কনভার্টেবল, ফুললি রিডেম্বল এবং আনস্ক্রিনড, আনলিস্টেড সাব অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে পূর্ণ অসায়ন হবে। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, করপোরেট প্রতিষ্ঠান এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
 
এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক টায়ার-টু ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এ বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।
 
এ বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে।
 
বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এমএফআই/এসএইচ

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো এখনো অরক্ষিত
ফেরাউনের বাড়িতেই বেড়ে ওঠেন মুসা
অন্ধকার ময়মনসিংহে আসছে আলো
ডিমলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে আনন্দিত ৩৬ পরিবার
পিরোজপুরে গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে সুসংগঠিত আ’লীগ


৪৮ বছর ধরে উপেক্ষিত ধনবাড়ীর শহীদ বুদ্ধিজীবী মুহাম্মদ আখতার 
‘বিসমিল্লা’ দিয়ে শেষ হলো দুই বাংলার নাট্যমেলা
জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা: শিল্পমন্ত্রী
বুয়েট কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সভা
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন