php glass

ইউপি কার্যালয়ে শিমের চাষ!

সাজ্জাদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউপি কার্যালয়ে করা হয়েছে শিমের চাষ-ছবি-বাংলানিউজ

walton

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর কাদিরা ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ের নতুন ভবনটিতে দীর্ঘ এক দশক ধরে নেই কোনো দাফতরিক কার্যক্রম। ভবনটি যথাযথ ব্যবহার না হওয়ায় এটি এখন ভূতের বাড়িতে পরিণত হয়েছে। পরিষদের চারপাশ ঝোপ-জঙ্গলে ঢেকে গেছে। কার্যালয়ের আঙিনায় করা হয়েছে শিমের চাষ। 

উপজেলার কাদিরা ইউনিয়ন পরিষদ কার্যালয়টি ফজুমিয়ারহাট বাজারের পূর্বপাশে অবস্থিত। প্রায় ১০ বছর আগে এটি নির্মিত হয়। নির্মাণের পর থেকে এটি যথাযথভাবে ব্যবহার করা হয়নি। ফলে দিন দিন ব্যবহার অনুপযোগী হয়ে পড়ছে ভবনটি।  ঝোপ-জঙ্গল ছাড়াও ময়লা-আবর্জনায় ভরে আছে কক্ষ। দরজা-জানালাগুলো অকেজো হয়ে পড়ছে।  দীর্ঘদিন থেকে অযত্নে-অবহেলায় পড়ে রয়েছে দোতলা ভবনটি।

নানা সেবার জন্য উপযোগী করে চর কাদিরা ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণ করা হয়। কিন্তু ভবনটি কারও কল্যাণে আসছে না। ফজুমিয়ারহাট বাজারের পুরনো ভবনটিতে চলছে পরিষদের কার্যক্রম। এতে ভোগান্তিতে পড়ছেন সেবা নিতে আসা জনগণ।

জঙ্গলে ঢেকে গেছে ইউপি কার্যালয়ের আঙিনা। ছবি: বাংলানিউজস্থানীয়রা জানান, ইউনিয়নের নয়টি ওয়ার্ডের হাজার হাজার জনগণের কথা বিবেচনা করে সবার জন্য সুবিধাজনক স্থানে কার্যালয়টি নির্মাণ করা হয়। যাতায়াতের জন্য রয়েছে ভালো ব্যবস্থা। তবুও ওই কার্যালয়ে কোনো কার্যক্রমই নেই। চেয়ারম্যান ও পরিষদের সদস্যের খেয়াল-খুশি মতো চলছে পুরনো ভবনে সব কার্যক্রম।

চর কাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা খালেদ মোহাম্মদ সাইফুল্লাহ বলেন, নতুন ভবনটি নির্জন-নিরিবিল এলাকায়। এছাড়া বিদ্যুৎ না থাকায় ভবনটি ব্যবহার করা যাচ্ছে না। 

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমতিয়াজ হোসেন বলেন,  এ ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এসআর/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: লক্ষ্মীপুর
মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি
চট্টগ্রামের এক মামলায় শামসুজ্জামান দুদুর জামিন
জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল
বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
আমদানি-রপ্তানির মাধ্যমে অর্থ পাচার হয় ৮০ শতাংশ


‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’
‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়েও জনপ্রিয় ‘কবির সিং’!
আসাম-ত্রিপুরায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ
আশুগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা
রশিদ খানের জায়গায় আবারও আসগর