php glass

দাম বাড়ার কারণ জানে না বিডি ফাইন্যান্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: হঠাৎ করে অস্বাভাবিক হারে দাম বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের শেয়ারের দাম। সর্বশেষ ১৪ থেকে ১৭ জানুয়ারি চার কার্যদিবসে শেয়ারটির দাম বেড়েছে আড়াই টাকারও বেশি।

শেয়ারের দাম বাড়ার পেছনে কোম্পানির কাছে কোনো সংবেদশনশীল তথ্য আছে কিনা জানতে চেয়েছে বুধবার (১৬ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে সোমবার (২১ জানুয়ারি) কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের কাছে দাম বাড়ার পেছনে কোনো সংবেদনশীল তথ্য নেই।

কোনো কারণ ছাড়াই গত ২৪ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার একটু একটু করে দাম বাড়তে থাকে। ওই দিন শেয়ারটির দাম ছিলো ১৬ দশমিক ১০ পয়সা। তা থেকে সাড়ে ৪টাকা বেড়ে গত ১৭ জানুয়ারি (বৃহস্পতিবার) দাঁড়িয়েছে ২০ টাকা ৮০ পয়সায়।

তবে সব চেয়ে বেশি দাম বেড়েছে ১৪ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি এ চার কার‌্যদিবস। চারদিন কোম্পানির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে আড়াই টাকারও বেশি। গত ১৪ জানুয়ারি কোম্পনির শেয়ার কেনা-বেচা হয়েছে ১৮ টাকা ৫০ পয়সায়। আর গত ১৭ জানুয়ারি শেয়ারটি কেনা-বেচা হয়েছে ২০ টাকা ৮০ পয়সায়। তবে এ সপ্তাহের প্রথম কার‌্যদিবস রোববার (২০ জানুয়ারি) কোম্পানিটির শেয়ারের দাম কিছুটা কমেছে।

বর্তমানে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০ দশমিক ৬২ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৪ দশমকি ২ শতাংশ শেয়ার। আর সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৫ দশমিক ৩৬ শতাংশ শেয়ার।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এমএফআই/ওএইচ/

মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন


১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে