php glass

মেলায় বিক্রি বেড়েছে ক্রোকারিজ পণ্যের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলায় পছন্দের ক্রেকারিজ পণ্য কিনছেন ক্রেতারা | ছবি: শাকিল

walton

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিক্রি বেড়েছে ক্রোকারিজ পণ্যের। পণ্যভেদে বিভিন্ন স্টলে চলছে ১৫ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। অন্যদিকে সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থী বেশি হওয়ায় হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের।

শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল থেকেই বাণিজ্যমেলার বিভিন্ন স্টলে ছিলো উপচেপড়া ভিড়। মেলার প্রথম দিকে ক্রোকারিজ পণ্য তেমন বিক্রি না হলেও গত দুই দিন ধরে বেড়েছে বিক্রি। বিক্রেতারা বলছেন, বিশেষ অফার আর ডিসকাউন্ট দেওয়ায় ক্রেতারা তাদের পছন্দের পণ্য কিনতে ভিড় করছেন।

মেলায় পণ্যভেদে ১৫ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়ে পণ্য বিক্রি করছে বাজেট বাজার, মিয়াকো কমেট, টপটেন ফর এম্পোরিয়াম, কিয়াম, আরএফএল, মিয়াকো, মিয়া ট্রেড ইন্টারন্যাশনাল, কানিজ এন্টারপ্রাইজ। এসব স্টলে আছে বিশেষ অফার।

সাবিহা নামে এক ক্রেতা বলেন, পরিবারের কিছু প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে মেলায় এসেছি। মেলায় বিশেষ অফার থাকায় এখানে আসা। কিনতে যখন হবে ছাড়ে কেনাই ভালো!

শরিফা নামে আরেক ক্রেতা বলেন, গত কয়েক দিন ধরে মেলায় আসার চিন্তা করেও আসতে পারিনি। ছুটির দিনে ঘুরতে আসার পাশাপাশি কিছু পণ্য কেনা হচ্ছে।

টপটেন ফর এম্পোরিয়ামের বিক্রয় প্রতিনিধি কাজল বলেন, গত দুই দিন ধরে বিক্রি কিছুটা বেড়েছে। এভাবে চললে লাভের আশা করা যায়। না হলে স্টল ভাড়া উঠবে না। পণ্যভেদে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড় মেলার শেষ দিন পর্যন্ত থাকবে।

মাসব্যাপী বাণিজ্য মেলার পর্দা নামবে আগামী ৮ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। 

মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮ 
ইএআর/এমজেএফ

ksrm
বরিশালে বিআইডব্লিউটি-এর উদ্যোগে রক্তদান কর্মসূচি
কাউকে চাঁদা দিতে হবে না: এসপি হারুন
ফরিদপুরে পৃথক বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু
রিফাত হত্যা: ৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন ধার্য
কুতিনহোকে দেল পিয়েরোর সঙ্গে তুলনা দিলেন ক্লপ


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ
সোনারগাঁয়ে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য প্রস্তুত মুমিনুল
তাহলে গেল কোথায় ট্যাক্সিক্যাবটি?
আড়াইহাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার