php glass

এসকোয়ার নিটের আইপিও সাবস্ক্রিপশন শুরু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসকোয়ার নিট কম্পোজিট

walton

ঢাকা: সাধারণ বিনিয়োগকারীদের অর্থসংগ্রহের লক্ষ্যে এসকোয়ার নিট কম্পোজিটের সাবস্ক্রিপশন শুরু হবে আগামী ৬ জানুয়ারি। যা চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মুস্তাফিজুর রহমান।

তিনি বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিওর) মাধ্যমে বাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয়। সেই টাকা উত্তোলনের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রথম বিডিং সম্পন্ন করেছি। এখন সাধারণ বিনিয়োগকারীদের অর্থসংগ্রহের জন্য সাবস্ক্রিপশন শুরু করেছি।

কোম্পানি সূত্রে জানা গেছে, গত বছরের ২৭ নভেম্বর বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটিকে ৩ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩ সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয়। এই টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ভবন নিমার্ণ, ডাইং ও ওয়াশিং প্লান্টের জন্য যন্ত্রপাতি কেনা বাবদ ব্যয় করা হবে।
 
এসকোয়ার নিট কম্পোজিটের প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির অনুমোদিত মূলধন ছিল ২০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ছিল ১০০ কোটি টাকা।

এসকোয়ার নিট কম্পোজিট ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটিতে নিটিং, প্রিন্টিং, এমব্রয়ডায়রি, লন্ড্রি ও গার্মেন্ট ইউনিট রয়েছে।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৪৪ পয়সা (বেসিক)। আলোচ্য বছরে কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়ন পরবর্তী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৪৯ টাকা ২৭ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ২৯ টাকা ৪০ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ০৫০৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এমএফআই/এমজেএফ

মেহেরপুরে মাইক্রোবাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
বিদেশি পিস্তলসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্য আটক
রাত ২টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ
টটেনহামের রোমাঞ্চকর জয়
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম


দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা
ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ