ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

ব্যাংকিং

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মনছুরা খাতুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মনছুরা খাতুন

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর মহাব্যবস্থাপক মনছুরা খাতুন নির্বাহী পরিচালক (পরিসংখ্যান) হিসেবে পদোন্নতি পেয়েছেন।

সোমবার (২৪ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশনস এর মহাব্যবস্থাপক জিএম আবুল কালাম আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মনছুরা খাতুন ১৯৮৪ সালে বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান বিভাগে সহকারী পরিসংখ্যান কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

পর্যায়ক্রমে তিনি ব্যালেন্স অব পেমেন্ট, মনিটারি অ্যান্ড ফিন্যান্সিয়াল স্ট্যাটিসটিকস এবং ব্যাংকিং স্ট্যাটিসটিকস উপ-বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি মহাব্যবস্থাপক হিসেবে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর দায়িত্ব গ্রহণ করেন এবং ব্যুরোর আধুনিকায়নে বিশেষ অবদান রাখেন।

প্রাতিষ্ঠানিকভাবে সিআইবি অনলাইন সিস্টেম চালু, কোলাট্রল-সিকিউরিটি ডাটাবেজ তৈরি এবং এমএফ-সিআইবি প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা রাখেন। এছাড়া ইজ অব ডুয়িং বিজনেস’র প্রয়োজনীয় ক্রেডিট স্টোর অর্জনের জন্য বিশেষ ভূমিকা রাখায় ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ থেকে প্রশংসিত হন মনছুরা খাতুন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa