খুলনা পাওয়ারের লেনদেন বন্ধের আদেশ প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড

walton

ঢাকা: দুই কার্যদিবস পর আবারো খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের (কেপিসিএল) অনির্দিষ্টকালের জন্য লেনদেন বন্ধের আদেশ প্রত্যাহার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বোরবার (১১ নভেম্বর) ডিএসইর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। 

এর আগের বুধবার (০৭ নভেম্বর) সকালে বিনিয়োগকারীদের স্বার্থে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর ৯ ধারার ৭ উপধারা ও ডিএসই লিস্টিং রেগুলেশন ২০১৫ এর ৫০ (১) অনুযায়ী ডিএসইর জরুরি পর্ষদ সভায় অনির্দিষ্টকালের জন্য লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বাংলানিউজকে বলেন, সামিট করপোরেশনের ঘোষণার মধ্যে এখনো ১ কোটি ৫৯ লাখ ৪ হাজার ৪৩৫টি শেয়ার অবিক্রিত রয়েছে। সামিট করপোরেশন সেই শেয়ারগুলো বাজার মূল্যে ব্লক মার্কেটে বিক্রয় করবে বলে আশ্বাস দিয়েছে। পাশাপাশি এভনরমাল প্রাইসে বিক্রি হবে না বলে নিশ্চিত করায় লেনদেন আবারো চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানিটির করপোরেট উদ্যোক্তা সামিট করপোরেশন হঠাৎ করে গত ৪ নভেম্বর ১ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ২৩৫টি শেয়ার বিক্রির ঘোষণা দেয়। অথচ কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশ সংক্রান্ত বিষয়ে রেকর্ড ডেট আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ফলে রেকর্ড ডেটের আগে শেয়ার বিক্রি করলে লভ্যাংশ পাওয়া যাবে না।

আর এ খবরের দিন খুলনা পাওয়ারের শেয়ারের দাম কমে ১১১ দশমিক ৯০ টাকা থেকে নেমে আসে ১০২ দশমিক ৪০ টাকায়। এরপরের দিন (০৫ নভেম্বর) ৯২ দশমিক ৪০ টাকায় নেমে আসে। তবে ৬ নভেম্বর বেড়ে দাঁড়ায় ৯৮ দশমিক ৪০ টাকায়। তাই বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে লেনদেন বন্ধ করা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এমএফআই/এসএইচ

 

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার