এডিএন টেলিকমের শেয়ারের দাম ৩০ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এডিএন টেলিকম লিমিটেড

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে এডিএন টেলিকম লিমিটেডের প্রতিটি শেয়ারের দাম ৩০ টাকা নির্ধারণ করেছে ইলিজেবল ইনভেস্টররা।

php glass

সোমবার (৫ নভেম্বর) বিকেল ৫টা থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত মোট ৭২ ঘণ্টা নিলামে কোম্পানির প্রতিটি শেয়ারের কাট-অফ প্রাইস ৩০ টাকা নির্ধারিত হয়। ডিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

এই সময়ে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন পাওয়া কোম্পানির শেয়ারের দামের নিলামে সর্বনিম্ন ১৫ টাকা থেকে সর্বোচ্চ ৪৫ টাকা পর্যন্ত মোট ৬০০ জন বিডার দাম প্রস্তাব করে।

কিন্তু নিয়ম অনুসারে নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার শেয়ার। যা নিলামের প্রস্তাবকারীদের সর্বোচ্চ ৪৫ টাকা থেকে ৩০ টাকার প্রস্তাবিত দামে পূরণ হয়। ফলে কোম্পানির শেয়ারের কাট অফ প্রাইস নির্ধারিত হয় ৩০ টাকা।

বিডিংয়ে অংশ গ্রহণকারীদের মধ্যে ১৬ টাকা দামে ১৫৯ জন দাম প্রস্তাব করেছেন। এই ১৫৯ জন বিডার ৬ কোটি ৮১ লাখ ৯২ হাজার ১০০টি শেয়ার ১০৯ কোটি ১০ লাখ ৭৩ হাজার ৬০০ টাকায় কেনার জন্য দাম প্রস্তাব করেছেন। এরপরে ২৫ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দাম প্রস্তাব করেছেন ৮৮ জন বিডার এবং তৃতীয় সর্বোচ্চ ৭৯ জন ২০ টাকা করে দাম প্রস্তাব করেছেন।

বিডিংয়ে ৬০০ জন বিডার সর্বোচ্চ ৪৫ টাকা থেকে সর্বনিম্ন ১৫ টাকার মধ্যে দাম প্রস্তাব করেছেন। এবং মোট ৪১৪ কোটি ২৭ লাখ ৫ হাজার টাকার দাম প্রস্তাব করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের গত ১৪ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিংয়ের অনুমাদন দেয়। এই টাকায় কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে। তার জন্য ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছেন আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমএফআই/এসআরএস

‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’
টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া


নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার
বরিশালে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭
রাজশাহীতে বইমেলায় তারুণ্যের মিলনমেলা