মেঘনা সিমেন্টের ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রশিদী। ছবি: জি এম মুজিবুর

walton

ঢাকা: পুজিবাজারে তালিকাভুক্ত দেশের শীর্ষস্থানীয় বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। 

বুধবার (৩১ অক্টোবর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) পুষ্পগুচ্ছ হলে আয়োজিত কোম্পানির ২৬তম বার্ষিক সাধারণ সভায় এ বোনাস শেয়ার ঘোষণা করা হয়। 
 
সভায় স্বাগত ও সমাপনী বক্তব্য দেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রশিদী। 

রশিদী বলেন, দেশের সিমেন্ট শিল্প সামগ্রীর বাজার বিশ্বের মধ্যে ৪০তম। সিমেন্ট অন্যান্য নির্মাণ সামগ্রী উৎপাদনে বাংলাদেশ ইতিমধ্যে স্বনির্ভরতা অর্জন করেছে। দেশে চাহিদার চেয়ে বেশি সিমেন্ট উৎপাদন হলেও মানসম্পন্ন সিমেন্টের বিপুল চাহিদা রয়েছে। এ কথা বিবেচনায় রেখে মেঘনা সিমেন্ট কোম্পানি উৎপাদন বাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে।
 
তিনি বলেন, ডেনমার্কের একটি কোম্পানির কাছ থেকে ভাটিক্যাল রোলার মিল (ভিআরএম) মেশিন আমদানির চুক্তি স্বাক্ষর করেছে। এতে ব্যয় হবে ২৪৪ দশমিক ৮৪ কোটি টাকা। এটি বাস্তবায়ন করা হলে তা হবে কোম্পানির তৃতীয় বৃহত্তম সিমেন্ট কারখানা। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে এ প্রকল্পটি চালু করা যাবে বলে আমরা আশা করছি। এটি চালু হলে বছরে ২০ লাখ মেট্রিক টন সিমেন্ট উৎপাদন ও বাজারজাত করা যাবে।
 
সভায় ২০১৭-১৮ অর্থ বছরের কোম্পানির বার্ষিক প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক হিসাব বিবরণী, প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন হয়। 
 
বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রশিদীর সভাপতিত্বে মেঘনা সিমেন্টের বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক খাজা আহমেদুর রহমান, পরিচালক মন্ডলীর পক্ষে ময়নাল হোসেন চৌধুরী, মেজর জেনারেল (অব) মাহবুব হায়দার খান, আবু তাইয়েব, ইঞ্জিনিয়ার মাহবুব উজ জামান, প্রধান অর্থ কর্মকর্তা মো. তোফায়েল হোসেন, কোম্পানি সচিব নাসিমুল হাই। এছাড়াও কোম্পানির কর্মকর্তা, বিধিবদ্ধ নিরিক্ষকরা উল্লেখযোগ্য পরিমাণ শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। 
 
বার্ষিক সাধারণ সভায় ৩৫ জন শেয়ারহোল্ডারও বক্তব্য দেন।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এসই/আরআইএস/

করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের
করোনায় আক্রান্ত মার্কিন রণতরী থিওডোর রুজভেল্টের ২৮৬ নাবিক
নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে ফখরুলের চিঠি


সঙ্কটকালে গ্রাহকসেবায় সর্বোচ্চ চেষ্টা করতে হবে: জিপি সিইও
চট্টগ্রামে আরও ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত
ময়মনসিংহে পুলিশ সদস্যসহ করোনায় আক্রান্ত ২ 
টিসিবির পণ্য ক্রয়ে ৩ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশ
জামালপুর লকডাউন