ডিবিএ’র পরিচালক হচ্ছেন শাকিল রিজভী-দিলীপসহ ১৫ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিচালকদের ছবি

walton

ঢাকা: শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাকিল রিজভী ও শহিদুল্লাহ সিকিউরিটিজের এমডি শরীফ আনোয়ার হোসেনসহ (দিলীপ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) অব বাংলাদেশের পরিচালক হতে যাচ্ছেন ১৫ জন।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) শেয়ার হোল্ডারদের সংগঠন হলো ডিবিএ। এর মধ্যে শাকিল রিজভী ডিএসই’র সাবেক সভাপতি এবং দিলিপ ডিএসইর সাবেক পরিচালক।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিবিএ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৯ আগস্ট অনুষ্ঠিত বোর্ড সভায় ১৫ জন পরিচালক নির্বাচনের জন্য এম অ্যান্ড জেড সিকিউরিটিজের এমডি মঞ্জুর উদ্দিন আহমেদকে নির্বাচন কমিশনের চেয়ারম্যান, মাইকা সিকিউরিটিজের এমডি এ এ মনিরুজ্জামান ও মুর্শেদ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান আজিজুর রহমানকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

এই নির্বাচন কমিশন গত ১৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে। ডিবিএ’র নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের জন্য গত ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত সময় নির্ধারণ করে। নির্ধারিত  সময়ে ১৫ জন পরিচালক পদে ১৫টি মনোনয়নপত্র জমা পড়ে। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সবাই নির্বাচিত হতে যাচ্ছেন।

অন্য পরিচালকরা  হলেন- ঢাকা ব্যাংকের সিইও মোহাম্মদ আলী, ডেল্টা  ক্যাপিটালের সিইও জায়েদ রহমান, রেমনস ইনভেস্টরস অ্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান এবং এমডি মফিজ উদ্দিন, আইডএলসি’র এমডি সাইফুদ্দিন, কে সিকিউরিটিজের এমডি আফরোজা কামাল, এরিসসের এমডি মাসুদুল হক, এক্সেপো ট্রেডার্সের এমডি ওসমান গণি চৌধুরী, এমিনেন্ট সিকিউরিটিজের এমডি ওমর হায়দার খান, রাস্তি সিকিউরিটিজের এমডি সৈয়দ রিদওয়ানুল ইসলাম, আদিল সিকিউরিটিজের দস্তগীর মো. আদিল, ইউনিকেপের সিইও ওয়ালি-উল-ইসলাম, গ্লোবাল সিকিউরিটিজের এমডি রিচার্ড ডি রোজারিও এবং শ্যামল ইক্যুইয়িটি ম্যানেজমেন্টের এমডি সাজিদুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমএফআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: শেয়ার বাজার
ময়মনসিংহে কর্মহীনদের পাশে মহানগর যুবলীগ
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন


করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা