এমএল ডাইংয়ের লেনদেন শুরু ১৭ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বস্ত্রখাতের কোম্পানি এমএল ডাইং লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর। কোম্পানিটির লেনদেন কোড হচ্ছে ১৭৪৭৯।


 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে দুই কোটি শেয়ার ছেড়ে বিনিয়োগকারীদের ২০ কোটি টাকা উত্তোলন করে কোম্পনিটি। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। পরে লেনদেনের বাকি প্রক্রিয়ায় সম্পন্ন করায় ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ আগামী ১৭ সেপ্টেম্বর কোম্পানিটিকে লেনদেন শুরু করার অনুমতি দিয়েছে।

চলতি বছরের ১৪ মে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, কোম্পানিটি উত্তোলিত অর্থ যন্ত্রপাতি এবং কলকব্জা ক্রয় ও স্থাপন এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য(এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ দশমিক ৭১ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) গড় হারে হয়েছে ২ দশমিক ৩৫ টাকা। 

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

 বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমএফআই/ওএইচ/

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু