ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

শেয়ার

রানারে কাট-অফ প্রাইস ৭৫ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
রানারে কাট-অফ প্রাইস ৭৫ টাকা

ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনকারী প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের শেয়ারের দ‍াম ৭৫ টাকা নির্ধারণ হয়েছে।

৭২ ঘণ্টার নিলাম শেষে ইলিজেবল ইনভেস্টররা কাট-অফ প্রাইস ৭৫ টাকা নির্ধারণ করেছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।


 
এই দামে কোম্পানির মোট ৬২ কোটি ৫০ লাখ টাকার শেয়ার কিনতে ৭২ জন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর আবেদেন করেছেন। ১০০ কোটি টাকার বাকি ৩৭ কোটি ৫০ লাখ টাকা উত্তোলন করবে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ইস্যুর মাধ্যমে।
 
সূত্র মতে, রানারে শেয়ার কিনতে বিডিংয়ের ৫৯২ জন বিডার ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৮৪ টাকার দাম প্রস্তাব করেছেন। যা টাকার অংকে ৬৯১ কোটি ২৪ লাখ ৩৫ হাজার ৯০০ টাকা। তবে তার মধ্যে ৭২জন বিডার ৭৫ টাকার চেয়ে বেশি দামে দর প্রস্তাব করেছে। ফলে কোম্পানির শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণ হয়েছে ৭৫ টাকায়।
 
এই কোম্পানির শেয়ার পেতে ৫০ টাকা দ‍ামে সর্বোচ্চ ১২৩ জন বিডার ২ কোটি ৯৫ লাখ ২০ হাজার শেয়ার ১৪৭ কোটি ৬০ লাখ টাকায় কেনার জন্য প্রস্তাব করেছেন। এরপরে ৫৫ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দ‍ামে ৭৮ জন বিডার এবং ৬০ টাকা দামে প্রস্তাব করেছেন তৃতীয় সর্বোচ্চ ৪৩ জন।
 
উল্লেখ্য, চলতি বছরের গত ১০ জুলাই বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।
   
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমএফআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa