ড্রাগন সোয়েটারের লেনদেন শু‍রু রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিএসই-সিএসই লোগো

walton

ঢাকা: আগামী রোববার (৯ সেপ্টেম্বর) থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শেয়ারের লেনদেন শুরু হবে।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) উভয় বাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারের লেনদেন স্পট মার্কেট থেকে মূল মার্কেটে ফিরিয়ে আনার সিদ্ধান্তের পর স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গত ১৬ আগস্ট ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিংসহ ৫টি কোম্পানির শেয়ার অনির্দিষ্টকালের জন্য স্পট মার্কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিএসইসি।

সম্প্রতি কোনো কারণ ছাড়াই অস্বাভাবিকহারে দাম বৃদ্ধির কারণে ড্রাগন সোয়েটার, মুন্নু সিরামিক, কে অ্যান্ড কিউ, আজিজ পাইপস ও স্টাইলক্রাফট লিমিটেডের শেয়ার স্পট মার্কেটে লেনদেনের আদেশ দেয় কমিশন।

বৃহস্পতিবার বিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশন মনে করছে কোম্পানিটির শেয়ারের লেনদেনের ক্ষেত্রে যে অস্বাভাবিক লেনদেন হয়েছিলো সেটি বন্ধ হয়েছে। এ কারণে কোম্পানির শেয়ারের লেনদন মূল মার্কেটে ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হলো।

কমিশনের এই নির্দেশনার পর বৃহস্পতিবার বিকেলে ডিএসই ও সিএসই রোববার (০৯ সেপ্টেম্বর) থেকে মূল মার্কেটে লেনদেনের সিদান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এমআই/এমজেএফ

যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা
সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু


ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ